জানাজায় রাষ্ট্রপতির অংশগ্রহণ ও শেষ শ্রদ্ধা

0
13

নিজস্ব প্রতিবেদক  : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গতকাল সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের নামাজে জানাজায় অংশগ্রহণ করেন। এসময় রাষ্ট্রপতি মুক্তিযুদ্ধের সংগঠক ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ রাজনৈতিক সহযোগী মোহাম্মদ ছায়েদুল হকের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।পরে জাতীয় সংসদের নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাঁর মন্ত্রিসভার এই সহকর্মীর কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার এম ফজলে রব্বি মিয়াও মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন। নামাজে জানাযা শেষে, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মরহুম মোহাম্মদ সায়েদুল হককে গার্ড অব অনার দেয়া হয়।
পরে রাষ্ট্রপতি আবদুল হামিদ মোনাজাতে অংশ নেন। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার, মন্ত্রীগণ, সংসদ সদস্যগণ, আওয়ামী লীগ ও অন্যান্য রাজনৈতিক দলের সিনিয়র নেতৃবৃন্দ, মরহুমের শুভাকাঙ্খীবৃন্দ, সরকারি কর্মকর্তাবৃন্দ এবং জাতীয় সংসদের কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। তাঁরা মোহাম্মদ ছায়েদুল হকের রুহের মাগফিরাত কামনা করেন।
গত শনিবার ভোরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ছায়েদুল হক (৭৫) শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। আওয়ামী লীগ ২০১৪ সালে সরকার গঠন করলে মোহাম্মদ ছায়েদুল হককে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী হন।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here