নিউজিল্যান্ডের ওয়ানডে দলে ফিরলেন গাপটিল

0
33

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের ওয়ানডে দলে ফিরেছেন ওপেনার ব্যাটসম্যান মার্টিন গাপটিল। পাকিস্তানের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য ঘোষিত ১৩ সদস্যের দলে জায়গা ধরে রেখেছেন দুই স্পিনার মিচেল স্যান্টনার ও টড অ্যাস্টল।
গাপটিল হ্যামস্ট্রিং চোটের কারণে গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিউজিল্যান্ডের ৩-০ তে জেতা ওয়ানডে সিরিজে খেলতে পারেননি। এরই মধ্যে তিনি চোট কাটিয়ে ক্যারিবীয়দের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে খেলছেন। তার অন্তর্ভুক্তিতে বাদ পড়েছেন জর্জ ওয়াকার। যিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ওয়ানডের প্রথম দুটিতে হাফ সেঞ্চুরি করেছিলেন।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়েছিল অ্যাস্টলের। এই লেগ স্পিনার তিন ম্যাচে নেন ৪ উইকেট। পাশাপাশি দ্বিতীয় ম্যাচে সাত নম্বরে ব্যাটিংয়ে নেমে খেলেন ক্যারিয়ার সেরা ৪৯ রানের ইনিংস। তার সঙ্গে দলে টিকে গেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুধু একটি ওয়ানডে খেলে ৩ উইকেট নেওয়া বাঁহাতি স্পিনার স্যান্টনারও।
দলে নেই কলিন ডি গ্র্যান্ডহোম। এই অলরাউন্ডার বাবার মৃত্যুতে জিম্বাবুয়েতে ফিরে যাওয়ায় ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও খেলতে পারেননি। তিনি পাকিস্তানের বিপক্ষে শেষ তিন ওয়ানডেতে ফিরতে পারেন।
ওয়েলিংটনে ৯ জানুয়ারি শুরু হবে নিউজিল্যান্ড-পাকিস্তান পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। ওয়ানডের পর হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।
প্রথম দুই ওয়ানডের নিউজিল্যান্ড দল:
কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ডগ ব্রেসওয়েল, ট্রেন্ট বোল্ট, লোকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মানরো, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেলর।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here