মুন্সীগঞ্জে সড়ক দূর্ঘটনা হ্রাস কল্পে গণসচেতনতা বৃদ্ধিমূলক র‌্যালী ও আলোচনা সভা-২০১৮ অনুষ্ঠিত

0
62

মুন্সীগঞ্জ প্রতিনিধি : “সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি” শ্লোগানকে সামনে রেখে মুন্সীগঞ্জে সড়ক দূর্ঘটনা হ্রাস কল্পে গণসচেতনতা বৃদ্ধিমূলক র‌্যালী ও আলোচনা সভা-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এসে শেষ হয়। র‌্যালীতে স্কুলের শিক্ষার্থী ও সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন। র‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বিআরটিএর সহকারী পরিচালক মোঃ মামুনুর রশীদ এর সভাপতিত্বে ও রেডিও বিক্রমপুরের সিনিয়র প্রযোজক মাশফিক সিহাবের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এ.কে.এম শওকত আলম মজুমদার ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুমন বনিক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মতিউল ইসলাম হিরু, জেলা শ্রমিক লীগের সভাপতি এটিএম দেলোয়ার হোসেন, নিরাপদ সড়ক চাই সংগঠনের সিনিয়র সহসভাপতি মোঃ তাজুল ইসলাম। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন নিরাপদ সড়ক চাই এর সদস্য ও প্রবীন সাংবাদিক শেখ আলী আকবর।  প্রধান অতিথির বক্তব্যে এ.কে.এম শওকত আলম মজুমদার বলেন, বর্তমানে সড়ক দুর্ঘটনায় বহুলোকের প্রাণহানি ঘটছে এবং পাশাপাশি অনেকেই পঙ্গ হচ্ছেন।

কটি দুর্ঘটনা একটি পরিবারের জন্য অত্যন্ত দুর্বিসহ বিষয়। এজন্য আমাদেরকে অবশ্যই সচেতন হতে হবে। দুর্ঘটনা লাগবের জন্য গাড়ি চালক, হেলপার ও পথচারীদের অবশ্যই সচেতন হতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, সড়ক দুর্ঘটনায় এ বছর সারা দেশে প্রায় পাঁচ হাজারের অধিক লোক মারা গেছে এবং প্রায় সাত হাজারের অধিক লোক আহত হয়েছে। আমাদের মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের এক আত্বীয় গতকাল সড়ক দুর্ঘটনায় মারা গেছে এবং এক পুলিশ সদস্যের আত্বীয়ও সড়ক দুর্ঘটনায় মারা গেছে। যা অত্যান্ত দুঃখজনক। তাই আমাদের সবাইকে সচেতন হতে হবে।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here