admoc
Kal lo

,

admoc
Notice :

হবিগঞ্জে যাত্রা শুরু করেছে শেখ হাসিনা মেডিকেল কলেজ

Untitled-1

মোঃ মামুন চৌধুরী,হবিগঞ্জ: দেশের ৩১তম সরকারি চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে হবিগঞ্জে যাত্রা শুরু করেছে শেখ হাসিনা মেডিকেল কলেজ। বুধবার দুপুরে শিক্ষার্থীদের পাঠদান উদ্বোধনের মধ্য দিয়ে পথচলা শুরু করে মেডিকেল কলেজটি। ৫১ জন শিক্ষার্থী ও ৯ জন শিক্ষক নিয়ে শুরু হওয়া প্রতিষ্ঠানের পাঠদান উদ্বোধন করেন সংসদ সদস্য  ও জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আবু জাহির। এসময় শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে এমপি আবু জাহির বলেন, হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজে ১ম ব্যাচের শিক্ষার্থীদের পাঠদান কর্মসূচির উদ্বোধনের দিনটি স্মরণীয় হয়ে থাকবে। জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নামে প্রতিষ্ঠিত এই কলেজেটি যতদিন থাকবে, প্রথম ব্যাচের শিক্ষার্থীরা বলতে পারবেন আমরাই এই কলেজের প্রথম শিক্ষার্থী।
অধ্যক্ষ ডাঃ মোঃ আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক ডাঃ সৈয়দ মুজিবুর রহমান পলাশের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, যুগ্ম-সচিব মনীন্দ্র কিশোর মজুমদার, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের যুগ্ম-সচিব মুখলেছুর রহমান, জেলা প্রশাসক মনীষ চাকমা, সিভিল সার্জন ডা. সুচিন্ত চৌধুরী, জেলা আধুনিক সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. রথীন্দ্র চন্দ্র দেব, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ সত্যেন্দ্র চন্দ্র শীল।
বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার আ স ম সামছুর রহমান সামস, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীর চৌধুরী ,গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সাদ মোহাম্মদ আন্দালিব, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি শরীফ উল্লাহ, হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আব্দুল আহাদ ফারুক, প্রতিদিনের বাণীর সম্পাদক প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ শাবান মিয়া, জেলা পরিষদ সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল, জেলা ছাত্রলীগের সভাপতি ডাঃ ইসতিয়াক রাজ চৌধুরী, সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ, অভিভাবক আব্দুস সাফুর শাহ আলম, মেডিকেল কলেজের শিক্ষার্থী কাজী সুফায়েল রহমান ও আব্দুল্লাহ আল মুশাহিদ চৌধুরী।
উল্লেখ্য, ক্যাম্পাস নির্মাণের আগ পর্যন্ত হবিগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট নতুন হাসপাতাল ভবনের ২য় ও ৩য় তলায় কলেজের কার্যক্রম চলছে। শিক্ষার্থীদের আবাসনের জন্য ডায়াবেটিক হাসপাতালের অব্যবহৃত ৫ম তলা ও একটি আবাসিক ভবন ভাড়া নেয়া হয়েছে।

Share Button
Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী