admoc
Kal lo

,

admoc
Notice :

বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

Untitled-3

ডেস্ক রির্পোট: গতকাল সারাদেশে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবতন দিবস পালিত হয়েছে। প্রতিনিধির পাঠানো তথ্য: বাউফল
পটুয়াখালী: পটুয়াখালীর বাউফলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করছে উপজেলা আওয়ামীলীগ। দিবসটি উপলক্ষ্যে বুধবার প্রথম প্রহরে দলীয় কার্যালয় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পাঞ্জলী নিবেদন, এবং ১১টায় বর্নাঢ্য র‌্যালী শেষে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মুক্তিযোদ্বা কমান্ডার শামসুল আলম মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, পটুয়াখালী জেলা পরিষদ সদস্য হারুন অর রশিদ খান, বাউফল উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব হাওলাদার, বাউফল পৌর আওয়ামীলীগ সাবেক সভাপতি হুমায়ুন কবির,  পৌর যুবলীগ সভাপতি মামুন খান ও সাবেক ছাত্র নেতা এনায়েত খানা সহ প্রমুখ।
জাবি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও আনন্দ র‌্যালি করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ। গতকাল বুধবার দুপুর ১২টায় নেতাকর্মীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এর পর শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানার নেতৃতে তারা র‌্যালিতে অংশগ্রহন করেন। র‌্যলিটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে থেকে শুরু হয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অমর একুশে’র পাদদেশে গিয়ে শেষ হয়। মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘বাঙ্গালী জাতি বঙ্গবন্ধুকে আশীর্বাদ হিসেবে পেয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ বাঙ্গালীকে চিরদিন অনুপ্রাণিত করবে।’ এছাড়া তিনি বঙ্গবন্ধুর আদর্শ ধারণ সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়ার আহ্বান জানান। র‌্যালিতে শাখা ছাত্রলীগ ও বিভিন্ন হল শাখার নেতৃবৃন্দসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
নেত্রকোনা প্রতিনিধি: বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে দেশ ব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে নেত্রকোনা সিভিল সার্জন অফিসের উদ্যোগে গতকাল বুধবার নেত্রকোনায় বিশ্ব থ্যালাসেমিয়া দিবস উদযাপিত হয়েছে।
এ উপলক্ষে সকাল সাড়ে ১০টায় নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় সার্কিট হাউজে গিয়ে শেষ হয়।
সেখানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ড.মোঃ মুশফিকুর রহমান, ডেপুটি সিভিল সার্জন ডাঃ নিলোৎপল তালুকদার।

Share Button
Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী