admoc
Kal lo

,

admoc
Notice :

চলনবিলে ঘনকুয়াশা ও শৈত্য প্রবাহে জনজীবন বিপর্যস্ত

Untitled-8

চলনবিল প্রতিনিধি: “মাঘের শীতে বাঘ কাপে” প্রবাদটির বাস্তবতা দেখতে চলনবিলের নদী এলাকার  অসহায় দুস্থ মানুষের দিকে তাকালে অনুভব করা যায়।
তীব্রশীত ঘনকুয়াশা ও শৈত্য প্রবাহের কারনে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে গত সপ্তাহ থেকে শুরু হয় তীব্র শীত ও হিমেল হাওয়া । ঘন কুয়াশার কারনে চলনবিলে ক্রমেই বাড়ছে শীতের তীব্রতা। জনজীবনে ক্রমেই বাড়ছে ভগান্তি। শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় ভোগান্তিতে পড়ছে চলনবিলের সাধারণ মানুষ। সিরাজগঞ্জ,পাবনা ও নাটোর জেলার চলনবিলের তাড়াশ,সলঙ্গা,ভাঙ্গুড়া,চাটমোহর,গুরুদাসপুর উপজেলার চন্ডিপুর, হান্ডিয়াল, মান্নান নগর,কাছিকাটা, মহিষলুটি, নওগাঁ, প্রতাপ, বিনোদপুর, মাটিয়া-মালিপাড়াসহ বিভিন্ন জায়গার হাট-বাজারে শীত বস্ত্রের  দোকান মানুষের উপচে পড়া ভীড়।
শীতের তীব্রতা  বাড়তে শুরু হওয়ায় জনজীবন অনেকটাই বিপর্যস্ত হয়ে পড়েছে। বেড়েছে শীত জনীত নানা রোগের প্রকোপ। কৃষি কাজেও ঘটছে ব্যাঘাত। সকালে ঠান্ডা হাওয়ার সাথে ঘন কুয়াশার চাদর ঢেকে ফেলে জনজীবন। দিন দিন শীতের তীব্রতা বেড়েই চলছে। রাত থেকে দিনের মধ্যভাগ পর্যন্ত ঘন কুয়াশায় ঢেকে থাকছে প্রকৃতি। দুপুরের পর ছাড়া এখন আর সূর্য্যরে দেখা মেলে না।
ফলে স্বাভাবিক ভাবেই গরম কাপড়ের দিকে ছুটছে মানুষ। শীত বস্ত্রের অভাবে অসহায় দুস্থ মানুষগুলো খুবই কাতর হয়ে পড়েছে।

Share Button
Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী