দক্ষিণ কোরিয়ার হাসপাতালে ভয়াবহ আগুন, মৃত ৪১

0
303

নিউজ ডেস্ক: ভয়াবহ আগুন লাগল দক্ষিণ কোরিয়ার একটি হাসপাতালে। আগুনে দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে ৪১ জন রোগীর। মৃতের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। পুলিশ এবং দমকল সূত্রে খবর, শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে সাতটা নাগাদ দক্ষিণ কোরিয়ার মিরাংয়ের ওই হাসপাতালটিতে আগুন লেগে যায়। সেজং নামে ওই হাসপাতালটির সঙ্গেই লাগোয়া তাদের আর একটি নার্সিংহোম রয়েছে। আগুন ছড়িয়ে পড়ে সেখানেও। হাসপাতাল এবং নার্সিংহোম মিলিয়ে অগ্নিকা-ে অন্তত ৮০ জনের আহত হওয়ার খবর মিলেছে। আহতদের মধ্যে আট জনের অবস্থা আশঙ্কাজনক।
দমকলের এক আধিকারিক চোই ম্যান-উ জানিয়েছেন, সাত তলা ওই হাসপাতালটির জরুরি বিভাগে থেকেই আগুন ছড়িয়েছে। সেই সময় ‘ইনটেনসিভ কেয়ার ইউনিট’-এ ১৫ জন রোগী ভর্তি ছিলেন। যুদ্ধকালীন তৎপরতায় রোগীদের বাইরে বার করে আনা হয়। বর্তমানে, মিরায়েরই অন্য হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে।
পুলিশ সূত্রে খবর, অন্তত ২০০ জন রোগী ভর্তি ছিলেন সেজং হাসপাতালে। প্রথমে জরুরি বিভাগ থেকে ধোঁয়া বার হতে দেখে দমকলে খবর দেন হাসপাতাল কর্মীরা। খবর যায় পুলিশের কাছেও। ঘটনাস্থলে পৌঁছবার আগেই আগুন ছড়িয়ে পড়ে গোটা হাসপাতালে। চারদিক কালো ধোঁয়ায় ভরে গিয়েছিল। তবে, বেশিরভাগ রোগীকেই উদ্ধার উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে পুলিশ। জঙ ইয়ং-জোয়ে নামে এক রোগীর কথায়, ‘‘আতঙ্কে সবাই চিৎকার এবং ছোটাছুটি করছিল। আমার কেবিনের দরজা খুলেই দেখি কালো ধোঁয়া। কী ভাবে উদ্ধার পেলাম জানি না।’’ জানলার কাঁচ ভেঙে দড়ি দিয়ে ঝুলিয়ে অনেক রোগীকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। তিনি বলেছেন, ‘‘অনেক বয়স্ক রোগী সিঁড়ি দিয়ে নামার চেষ্টা করছিলেন। তাঁদের কী হয়েছে জানি না। আমার আশা তাঁরা ভাল আছেন। ’’

Share on Facebook