ভোলায় ৪শ’ মেগাওয়াটের বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে : তোফায়েল

0
45

ভোলা প্রতিনিধি : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ভোলায় ৪শ’ মেগাওয়াটের একটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। গতকাল শনিবার দুপুরে ভোলা সদর উপজেলার বাংলাবাজার এলাকায় ‘স্বাধীনতা জাদুঘর’ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ভোলায় ২ শ’ ২৫ মেগাওয়াটের একটি পাওয়ার প্ল্যান্ট রয়েছে উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, ভোলাসহ দেশের দক্ষিানাঞ্চলে ভবিষ্যতে বিদ্যূতের কোন সমস্যা থাকবে না। তিনি বলেন, ভোলায় ইতোমধ্যে ১ দশমিক ৫ ট্রিলিয়ন গ্যাস পাওয়া গেছে। আরো ৩টি কূপ খনন হলে ২ট্রিলিয়ন গ্যাস পাওয়া যাবে। ফলে গ্যাসভিত্তিক শিল্প ও কল কারখানা গড়ে উঠলে ভোলা হবে দেশের উন্নত একটি জেলা। ভোলা একটি শিল্প নগরী হবে জানিয়ে বাণিঝ্যমন্ত্রী

বলেন, এখানকার উৎপাদিত পন্য ঢাকাসহ বিভিন্ন স্থানে পাঠানোর জন্য ভোলা-বরিশাল ব্রীজ নির্মাণের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ব্রীজটি হলে পদ্মা সেতু দিয়ে মাত্র ৫ ঘন্টায় ভোলা থেকে ঢাকায় যাওয়া যাবে। তিনি বলেন, ভোলাকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষার জন্য ২ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী। এখানকার গ্রামীণ অর্থনীতি চমৎকার। এখানে শিল্পায়নের জন্য অনেক বড় বড় উদ্যেক্তারা জমি কিনতে চেষ্টা করছেন।
সাবেক সচিব এম মোকাম্মেল হক, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, জেলা প্রশাসক মো: সেলিমউদ্দিন, পূলিশ সূপার মো: মোকতার হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হামিদুল হক বাহালুল, ভোলা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, পৌর মেয়র মো: মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here