নীলফামারীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন

0
19

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে শুরু হওয়া “ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৮” উপলক্ষে সংবাদ সম্মেলন করেছে জেলা প্রশাসন।
বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন ডিসি অফিসের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল মোত্তালেব সরকার।
সম্মেলনে জানানো হয় নীলফামারী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন(এটুআই) প্রকল্পের সহযোগীতায় আগামী ২৪থেকে ২৬ ফেব্রয়ারী পর্যন্ত মেলা অনুষ্ঠিত হবে।
ই-সেবা, ডিজিটাল সেন্টার, পোস্ট ই-সেন্টার, ফিনান্সিয়াল ইনক্লুশন, ব্যাংক, জেলা ব্র্যান্ডিং, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান, রুরাল ই-কমার্স, শিক্ষা ও তরুণ উদ্ভাবক ক্যাটাগরিতে ৫টি প্যাভিলিয়নে ৭৬টি স্টল থাকবে মেলায়।
অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) শাহিনুর আলম জানান, সকাল ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ উন্মুক্ত থাকবে সবার জন্য। মেলা প্রাঙ্গণে ফ্রি-ওয়াইফাই ব্যবহার করতে পারবেন আগত দর্শনার্থীরা।
তিনি বলেন, প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও শিক্ষার্থীদের অংশগ্রহণে দ্বিতীয় দিন “মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর গল্প” বিষয়ক কুইজ প্রতিযোগীতা এবং তৃতীয় দিন “আমার চোখে ডিজিটাল বাংলাদেশ” বিষয়ক পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশন করা হবে মেলায়।
স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল মোত্তালেব সরকার জানান, ২৪ফেব্রুয়ারী বিকেলে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক খলিলুর রহমান।
এছাড়া দ্বিতীয় দিনে অনুষ্ঠিত সেমিনারে অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিনু শীল এবং ২৬মার্চ বিকেলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর।
ডিসি অফিসের নেজারত ডেপুটি কালেক্টর শুভাশীষ চাকমা ও আইসিটি বিভাগের সহকারী কমিশনার পুদম পুষ্প চাকমা উপস্থিত ছিলেন।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here