ভাষা দিবসে শহীদ মিনার উদ্বোধন

0
28

হবিগঞ্জ প্রতিনিধি : সামনে জমিদারী আমলের খননকৃত রিবাট দিঘী। এরপাড়ে একটি বিশাল বটবৃক্ষ। এ বৃক্ষের ছায়াতলে পশ্চিম জয়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়(পূর্বজয়পুর)।  এখানে এলাকার কোমলমতি শিশুরা পড়াশুনা করছে। শিশুদের নিয়ে পাঠ কার্যক্রম পরিচালনা করছেন শিক্ষকরা। মানসম্মত পাঠদানে শিক্ষার্থীরা ভাল রেজাল্ট করছেন। স্কুলে বাংলা ভাষায় পাঠ কার্যক্রম চললেও ভাষা শহীদদের স্বরণে ছিল না শহীদ মিনার।
বিষয়টি দৃষ্টিগোচর হয় এমপি কেয়া চৌধুরীর। তিনি জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের কাছ থেকে বরাদ্দ নিয়ে আসেন। এ স্কুলে শহীদ মিনার নির্মাণ ও সোলার স্থাপনে ৪০ হাজার টাকা বরাদ্দ দেন। বরাদ্দক্রমে শহীদ মিনার নির্মাণ হয়।
তাই আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিন এমপি কেয়া চৌধুরী তৃণমূলের লোকজনকে সাথে নিয়ে এ শহীদ মিনার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। সেই সাথে তিনি এ শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।
শিক্ষক, শিক্ষার্থীসহ তৃণমূল লোকজনের উপস্থিতিতে বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন, আমাদের মাতৃভাষা প্রতিষ্ঠা করতে গিয়ে যারা প্রাণ দিয়েছেন, তাদের কোন দিন ভুলা যাবে না। ভাষা শহীদদের স্বরণ ও এর ইতিহাস নতুন প্রজন্মের কাছে অমর করে রাখতে এ শহীদ মিনার নির্মাণ করে দিয়েছি। তিনি বলেন, এখানে নয় শুধু নবীগঞ্জ-বাহুবল উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বরাদ্দ প্রদান করেছি। শহীদ নির্মাণ হয়েছে।
সকল শিক্ষা প্রতিষ্ঠানেই পর্যায়ক্রমে শহীদ মিনার নির্মাণ করা হচ্ছে। যাই হোক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিতে তিনি সবার প্রতি আহবান জানিয়েছেন। অনুষ্ঠানের শুরুতে স্কুলের পক্ষ থেকে প্রধান অতিথি এমপি কেয়া চৌধুরীকে বরণ করা হয়।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here