বিএনপির আন্দোলনের পাঠ চুকে গেছে এবার নির্বাচনের প্রস্তুতি নিক: কাদের

0
13

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপিকে নির্বাচনের জন্য প্রস্তুত হবার আহবান জানিয়ে বলেছেন, বিএনপিকে নির্বাচন থেকে সরিয়ে রাখার কোন খায়েস আওয়ামী লীগের নেই। সরকারের নেই। নিবন্ধিত দল হিসেবে নির্বাচন করবে এমন অধিকার তাদের আছে।
গতকাল সকালে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ৪ লেনের উন্নীতকরণের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়াকে ছেড়ে দেয়ার বিষয়টি আমাদের হাতে নেই। আইনী লড়াইয়ে জিতে বেগম জিয়া ছাড়া পেলে এখানে আমাদের কোন বক্তব্য নেই।
তিনি বলেন, বিএনপির আন্দোলনের পাঠ চুকে গেছে। বিএনপি চেয়ারপারসনকে আন্দোলনের মাধ্যমে জেল থেকে মুক্ত করবেন, সেই বাস্তবতা বাংলাদেশে নেই। এটা বিএনপিকে বুঝতে হবে। তারা বেগম জিয়া গ্রেপ্তারের পর ভেবেছিল বাংলাদেশ আন্দোলনে উত্তাল হবে। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি। মন্ত্রী বিএনপির চলমান আন্দোলনের সমালোচনা করে বলেন, আদালতের সিদ্ধান্তের বিপরীতে বিএনপি যে আন্দোলন করছেন, সেটি আদালত অবমাননা। আদালতের রায়ে তাদের নেত্রী বেগম জিয়া দন্ডিত  হয়েছেন, আদালতের বিরুদ্ধে তো তারা আন্দোলন করতে পারেন না। সেটিও তাদের অন্যায়, পুলিশের সঙ্গে তারা সংঘাত করতে চান, রাস্তা বন্ধ করে অনশন করবেন এটি কোন আইনসিদ্ধ বিষয় নয়।
এর আগে গত শুক্রবার  জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সরকার কাউকে বাদ দিয়ে নির্বাচনের পরিকল্পনা করেনি। বর্তমান সরকার শুধুমাত্র অপরাধী ও পাকিস্তানি দালালদের রাজনীতি থেকে বিদায় জানাতে চায়।
শুক্রবার দুপুর ১২টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় এক অনুষ্ঠানে  খালেদা জিয়াকে হিটলারের চেয়ে খারাপ আখ্যা দিয়ে তথ্যমন্ত্রী বলেন, জেলখানায় আছে টাকা চুরি মামলার আসামিরা, গ্রেফতার হচ্ছে মানুষ পোড়ানো মামলার আসামিরা। খালেদা জিয়ার নির্দেশে ৯৩ দিন মানুষ পোড়ানো হয়েছে। সুতারাং রাজাকার, জঙ্গি ও আগুন সন্ত্রাসীদের সঙ্গী হয়ে তিনি রাজনৈতিকভাবে আত্মহত্যা করেছেন।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here