র‌্যাব-১৩ রংপুরের অধিনায়ক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক

0
237

রংপুর প্রতিনিধি:  র‌্যাব-১৩, রংপুর এর অধিনায়ক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন অতিরিক্ত ডিআইজি জনাব মোজাম্মেল হক, বিপিএম, পিপিএম।  তিনি রংপুর র‌্যাব-১৩ প্রধান হিসেবে দায়িত্ব গ্রহন করেন। গতকাল মঙ্গলবার  বিকেলে সাংবাদিকদের কাছে পাঠানো র‌্যাব-১৩ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
মোজাম্মেল হক পাবনা জেলার ভাঙ্গুড়া থানাধীন কাশিপুর গ্রামের এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে ডিভিএম বিষয়ে স্মাতক সম্মান ও স্মানতোকত্তর ডিগ্রি অর্জন করেন। মোজাম্মেল হক ১৮তম বিসিএস এর মাধ্যমে ১৯৯৯ সালের জানুয়ারি মাসে পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি পঞ্চগড় ও রাজশাহী জেলার সার্কেল এএসপি হিসেবে দায়িত্ব পালন করেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে নাটোর, রাজশাহী, কুমিল্লা এবং ঢাকায় দায়িত্ব পালন করেছেন।
পরবর্তীতে জয়পুরহাট, বগুড়া ও নওগাঁ জেলার পুলিশ সুপার হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। জাতিসংঘ মিশনের আওতায় তিনি সুদানে দায়িত্ব পালন করেন। চৌকস এই অফিসার পেশাগত বিষয়ে দেশে-বিদেশে বিভিন্ন উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি কাজের স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ বিপিএম এবং পিপিএম পদকে ভূষিত হন। এছাড়াও তথ্য প্রযুক্তিতে বিশেষ অবদান রাখার জন্য দেশ সেরা পুলিশ সুপার হিসাবে ডিজিটাল এ্যাওয়ার্ড লাভ করেন এবং পেশাগত দক্ষতার জন্য একাধিকবার আইজিপি ব্যাচ লাভ করেন। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here