গাজীপুরে ১৫ মে নির্বাচন সম্ভব নয়: সিইসি

0
106

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আদালতের স্থগিতাদেশ প্রত্যাহার হলেও ১৫ মে নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।
তিনি গতকাল বুধবার সকালে গাজীপুর জেলা প্রশাসক ড. মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ সব কথা বলেন।
প্রধান নির্বাচন কমিশনার আরো বলেন, আমি নির্বাচনের বিষয়টি নিয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার, রির্টানিং কমর্কর্তার সাথে কথা বলেছি। তাদের সকলের বক্তব্য শুনে মনে হয়েছে ১৫ মে নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়।
এর কারণ হিসেবে তিনি বলেন, প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসারসহ প্রায় সাড়ে ৮ হাজার নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষণ, বিভিন্ন জেলা থেকে ম্যাজিস্ট্রেট আনা এবং প্রায় ১১ হাজার পুলিশ ফোর্স নিয়োগসহ কিছু কাজ সম্পন্ন করতে সময়ের প্রয়োজন হবে। তাই আপিলে আদালত স্থগিতাদেশ প্রত্যাহার করলে নির্বাচনের তারিখ পেছাতে হবে। তবে আদালত যদি বৃহস্পতিবার ১৫ মে ভোট গ্রহণের আদেশ প্রদান করেন, তবে আদালতের নির্দেশ মেনে তা করতে হবে।
প্রসঙ্গত, গাজীপুর সিটি নির্বাচন উপলক্ষে ৯মে বুধবার প্রধান নির্বাচন কমিশনারের সাথে প্রার্থী, বিভিন্ন আইন শৃংখলা বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময়ের পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল। আদালতের নির্দেশে নির্বাচন স্থগিত হয়ে যাওয়ায় তাঁর সে কর্মসূচি বাতিল হয়ে যায়। তবে তিনি নির্বাচন এস এস করতে গত মঙ্গলবার রাতে গাজীপুরে আসেন এবং সার্কিট হাউজে রাত্রী যাপন করেন। বুধবার সকালে তিনি জেলা নির্বাচন অফিস পরিদর্শন, সার্ভার স্টেশন, স্মার্ট কার্ড নিয়ে জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভার কর্মসূচিতে অংশ নেন।
মতবিনিময় গাজীপুর সিটি নির্বাচনের রির্টানিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাহমুদ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খন্দকার ইয়াসির আরেফিন এবং সহকারী রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তারিফুজ্জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্টিথত ছিলেন।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here