কোটা আন্দোলনে ভর করতে চাইছে বিএনপি : কাদের

0
134

নিজস্ব প্রতিবেদক : য়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘নিজেদের আন্দোলন করার মুরোদ নেই, তাই কোটা সংস্কার আন্দোলনে ভর করে কিছু একটা করতে চাইছে বিএনপি’। গতকাল সোমবার সেতুভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি গত ৯ বছরে সংগঠিত হতে পারে নি। তাদের মেরুদÐ ভেঙ্গে গেছে। দাঁড়াতেই পারছে না। নেত্রী দুর্নীতির মামলায় দÐিত হয়ে কারাগারে। আন্দোলনের হুক্কার দিয়েও কিছুই করতে পারছে না। তাই কোটা আন্দোলনে ভর করতে চাইছে।
কোটা সংস্কার আন্দোলনে বিএনপির উস্কানি আছে মন্তব্য করেন ওবায়দুল কাদের বলেন, এই আন্দোলনের সুবিধা যে তারা নিতে চাইছে সেটি তো প্রমাণ হয় দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কথায়। তারেক রহমান লন্ডন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক নেতার সঙ্গে ফোনে কোটা আন্দোলন নিয়ে কথা বলেছেন। আন্দোলনে সমর্থন দেওয়ার জন্য বিএনপিপন্থী শিক্ষক-শিক্ষার্থীদের নির্দেশনা দিয়েছেন। এতেই তো প্রমাণ হয় এই আন্দোলনে কারা।
প্রসঙ্গত, কোটা সংস্কারের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে শিক্ষার্থী ও     পৃষ্ঠা ২ কলাম ৪

চাকরিপ্রার্থীরা। টানা আন্দোলনের এক পর্যায়ে গত ১১ এপ্রিল জাতীয় সংসদের প্রধানমন্ত্রী সরকারি চাকরিতে কোটা প্রথা বাতিল হবে বলে ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর ঘোষণার আড়াই মাস পরও কোটার প্রজ্ঞাপন জারি না হওয়ায় গত শনিবার নতুন কর্মসূচি ঘোষণার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংবাদ সম্মেলনের ডাক দেয় কোটা আন্দোলনকারীদের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। শিক্ষার্থী ও চাকরি প্রার্থীরা জড়ো হলে তাদের ওপর নৃশংস হামলা চালানো হয়।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here