রোহিত ঝড়ে উড়ে গেল ইংল্যান্ড

0
78

স্পোর্টস ডেস্ক : ট্রেন্ট ব্রিজে সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে ভারত। টস হেরে ব্যাট করতে নেমে ২৬৮ রান তোলে ইংলিশরা। জবাবে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।
ট্রেন্ট ব্রিজে সিরিজের প্রথম ওয়ানডেতে ২৫ রানে ৬ উইকেট শিকার করে ভেলকি দেখালেন কুলদীপ যাদব। কুলদীপ ঝড়ে ইংল্যান্ডের ব্যাটিং থেমে যায় ২৬৮ রানেই। এরপর ব্যাটিংয়ে এসে ঝড় তুললেন রোহিত শর্মা। রোহিত শর্মার অপরাজিত ১৩৭ রানের ওপর ভর করে ৪০ দশমিক ১ ওভারেই ৮ উইকেটের জয় পায় ভারত।
২৬৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ব্যাট চালিয়েই করেছেন দুই ওপেনার রোহিত শর্মা ও শেখর ধাওয়ান। ২৭ বলে ৪০ রান করে শেখর ধাওয়ান আউট হন। ধাওয়ানের আউট প্রভাব ফেলতে পারেনি ভারতীয় ইনিংসে। কোহলির সঙ্গে ১৬৭ রানের জুটি গড়ে দলের ভিত মজবুত করেন রোহিত। বিরাট কোহলি ব্যাটিংয়ে এসে ৮২ বলে ৭৫ রান করে সাজঘরে ফেরেন। তবে এই দুই ব্যাটসম্যানের চলে যাওয়ায় থোড়াই কেয়ার করেছেন রোহিত শর্মা। ১১৪ বলে অপরাজিত ১৩৭ রানের ইনিংস খেলে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন রোহিত। টসে হেরে ২৬৮ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড। ভারতীয় বোলাররা যে খুব আহামরি বল করেছেন, সেটাও নয়। ২ উইকেট পেতে ৭০ রান খরচ করেছেন উমেশ যাদব। ১ উইকেট নিতেই যুজবেন্দ্র চাহালের দিতে হয়েছে ৫২ রান। সিদ্ধার্থ কৌল ৬২ রান দিয়েও উইকেট শূন্য। তবু স্বাগতিক দল এভাবে হুড়মুড় করে ভেঙে পড়ল শুধু যাদবের কারণে। কারণ, অন্য বোলারদের অসহায় বনে যাওয়া এক দিনে যাদব যে নিজের আলোয় ভাস্বর। এই বাঁহাতি লেগ স্পিনার প্রথম বল বুঝে পেলেন ১১ তম ওভারে।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here