মেসির নেতৃত্বে মৌসুম শুরু করবে বার্সা

0
47

ন্দ্রেস ইনিয়েস্তা রাশিয়া বিশ্বকাপের আগেই বার্সেলোনার সাবেক ফুটবলার হয়ে গেছেন। সঙ্গে বাহুহীন হয়ে পড়ে বার্সার আর্মব্যান্ডও। এবার বার্সার বাহুবন্ধনী কাতালান ক্লাবটির প্রাণ মেসির হাতে উঠছে। মেসির অধিনায়কত্বে নতুন মৌসুম শুরু করবে বার্সা।
মেসি বার্সার অধিনায়ক হচ্ছেন এটা আগেই আঁচ করা হয়েছিল। তবে গোলরক্ষক টের স্টেগানের নামও শোনা যায় বার্সার অধিনায়ক হিসেবে। তবে শুক্রবার আনুষ্ঠানিকভাবে অধিনায়ক হিসেবে মেসির নাম ঘোষণা করেছে ক্লাবটি।
মেসির জন্য অবশ্য অধিনায়কের দায়িত্ব পালন করা নতুন কিছু নয়। আর্জেন্টিনা জাতীয় দলের অধিনায়ক তিনি। গত মৌসুমেও ইনিয়েস্তাকে মাঠ ছাড়ার সময় মেসির হাতে বাহুবন্ধনী পরিয়ে দিতে দেখা গেছে। এছাড়া মেসির অনুপস্থিতিতে যারা বার্সার অধিনায়ক হবেন তাদের নামও ঘোষণা করা হয়েছে।  সার্জিও বুসকেটসকে বার্সার সহ-অধিনায়ক করা হয়েছে। আর্জেন্টিনা তারকা মেসি মাঠে না থাকলে দায়িত্ব থাকবে বুসকেটসের কাঁধে। এরপর নাম ঘোষণা করা হয়েছে জেরার্ড পিকে ও সার্জিও রবার্তোর। তবে অধিনায়ক হওয়ার দৌড়ে থাকা টের স্টেগান নেই সেই তালিকায়।  আগামী ১৮ আগস্ট আলাভেজের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগার নতুন মৌসুম শুরু করবে বার্সেলোনা। এর আগে ২০১৫ সাল থেকে বার্সার অধিনায়ক ছিলেন ইনিয়েস্তা। ২০০২ সালে বার্সার হয়ে লা লিগায় অভিষেক হয় ইনিয়েস্তার। কাতালানদের হয়ে ১৬ বছরের ক্যারিয়ারের ইতি টেনে জাপানিক ক্লাব ভিসেল কোবেতে যোগ দিয়েছেন তিনি। সেখানে কয়েকটা ম্যাচ খেলে ফেলেছেন এই স্প্যানিশ তারকা।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here