ভুটানে ফুরফুরে মেজাজে বাংলাদেশের মেয়েরা

0
120

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। ১৪-০ গোলে হারিয়েছে পাকিস্তানের মেয়েদের। এমন জয়ের পর ফুরফুরে মেজাজে রয়েছে বাংলাদেশের মেয়েরা।
আজ শুক্রবার সকালে রিকভারি সেশন হিসেবে ভুটানের আর্মি বাস্কেটবল মাঠের কাছে হাঁটতে বের হয় মারিয়া মান্ডা-শামসুন্নাহাররা। পাহাড়ি রাস্তায় সকালে হাঁটাটা ও চারদিকের সুন্দর পরিবেশ সবাই বেশ উপভোগ করেছে।  সেখানে তারা স্ট্রেচিং, রানিং ও কিছু ব্যায়াম করে। বাংলাদেশ দলের টেকনিক্যাল ও স্ট্রাটেজিক ডিরেক্টর পল ও প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন মেয়েদের নানাভাবে অনুপ্রাণিত করেন। এরপর দুপুর ১৩টা ৩০ মিনিটে মেয়েরা জিমে যায়। সেখানে পলের তত্ত¡াবধানে ৪৫ মিনিট জিম করে। দলের সবাই শারীরিক ও মানসিকভাবে চাঙ্গা রয়েছে। এরপর বিকেলে মেয়েরা স্থানীয় স্পোর্টস শপ ও শহর ঘুরে দেখতে বের হয়। রাত ৮টায় হয় টিম মিটিং।
১৩ আগস্ট বিকেল ৩টায় গ্রæপ পর্বের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ।
সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে ছয়টি দল অংশ নিয়েছে। দলগুলো হল ভুটান, ভারত, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রæপে। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান ও নেপাল। অন্যদিকে ‘এ’ গ্রæপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও স্বাগতিক ভুটান দল। ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত হবে গ্রæপপর্বের ম্যাচগুলো। ১৬ আগস্ট হবে দুটি সেমিফাইনাল। আর ১৮ তারিখ হবে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। সাফ অনূর্ধ্ব-১৫ এর দ্বিতীয় আসরে বাংলাদেশ দলের টিম স্পন্সর হিসেবে আছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রæপ। এর আগে ওয়ালটন ভারতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় ছিল।পাশাপাশি বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের জাপান, থাইল্যান্ড, সিঙ্গাপুর, চীন ও হংকং সফরেও তাদের পৃষ্ঠপোষকতায় ছিল।
২৩ সদস্যের বাংলাদেশ দল : মাহমুদা আখতার, রুপনা চাকমা, রুপা আক্তার, আঁখি খাতুন, আনাই মগিনি, নাজমা, নিলুফা ইয়াসমিন নীলা, ইলামনি, শাহেদা আক্তার রিপা, আনুচিং মগিনি, রেহানা আক্তার, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, লাবনী আক্তার, তহুরা খাতুন, মুন্নী আক্তার, শামসুন্নাহার, সোহাগী কিসকু, ঋতুপর্ণা, সাজেদা, শামসুন্নাহার জুনিয়র, রোজিনা ও নওসুন।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here