দেশকে অস্থিতিশীল করতে ভয়ংকর ষড়যন্ত্রে বিএনপি : কাদের

0
81

ওয়ান-ইলেভেনের কুশীলবদের সঙ্গে নিয়ে বিএনপি নেতারা আবারও ভয়ংকর ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল শুক্রবার সকালে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে মানুষের ঈদযাত্রা পরিদর্শনে এসে এ অভিযোগ করেন তিনি। দেশকে এক-এগারোর ন্যায় আবারও ভয়ঙ্কর ও অস্থিতিশীল করার জন্য বিএনপি ও তার দোসররা উঠে পড়ে লেগেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন। তিনি বলেন, দেশে এখন শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। বিএনপি সে পরিবেশ নষ্ট করতে চায়। তবে তারা যত ষড়যন্ত্রই করুক না কেন সব বাধা উপেক্ষা করে যথা সময়ই অনুষ্ঠিত হবে আগামী জাতীয় সংসদ নির্বাচন।মন্ত্রী বলেন, এক-এগারোর মতো ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টির চক্রান্তে বিএনপি ও তার দোসরদের সঙ্গে মিডিয়ার একটি অংশ আছে। এক-এগারোর সময়েও মিডিয়ার একটি অংশ সেই চেষ্টায় ছিল। তিনি বলেন, জনগণ খুশি শেখ হাসিনার উন্নয়নে। জনগণ খুশি আওয়ামী লীগে। তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। সেখানে বিএনপি ও তার দোসররা হুমকি সৃষ্টি করছে।
এ ছাড়া সংসদে না থাকায় নির্বাচনকালীন সরকারে টেকনোক্র্যাট কোটায়ও বিএনপিকে নেওয়ার কোনো চিন্তাভাবনা নেই বলেও জানান ওবায়দুল কাদের।এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘টেকনোক্র্যাট একটা দল থেকে কেন নেব? টেকনোক্র্যাট, বাইরে অনেক লোক আছে। পার্লামেন্ট থাকলে পার্লামেন্টের একটা নিয়ম আছে। নিয়ম অনুযায়ী নেওয়া একটা…। আর পার্লামেন্ট না থাকলে টেকনোক্র্যাট নেওয়ার কোনো সুযোগ নেই।’ বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, সরকার যেভাবে নির্বাচনে যেতে চাচ্ছে শেষ পর্যন্ত যদি সেই ফরমেট থাকে তবে তারা নির্বাচনে যাবে না। তাহলে নির্বাচনে কী হতে যাচ্ছে?
এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন পরিচালনার জন্য অর্পিত দায়িত্ব থাকবে নির্বাচন কমিশনের ওপর। সাংবিধানিকভাবে নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে নির্বাচন কমিশন যাবতীয় ব্যবস্থা গ্রহণ করবেন। ইতোমধ্যে নির্বাচন কমিশন নির্বাচনের জন্য ৯০ শতাংশ প্রস্তুতি শেষ করেছেন বলে ঘোষণা করেছেন। আর লেভেল প্লেয়িংটা কীভাবে হবে তাও কিন্তু নির্বাচন কমিশনেরও দায়িত্ব। সরকার কিছু করবে না। তিনি আরো বলেন ভারি বর্ষণ না হলে এবারের ঈদে ঘরমুখো মানুষের যাত্রা আগের চেয়ে স্বস্তিদায়ক হবে বলেও আশাবাদ জানান সড়ক পরিবহনমন্ত্রী।
অনেক চালক হালকা যানবাহন চালানোর লাইসেন্স দিয়ে ভারী যানবাহন চালাচ্ছে, তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, হঠাৎ করে সব পরিবর্তন করা যাবে না, তাই আপাতত মধ্যম পন্থা অবলম্বন করা হবে।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here