দাউদনগর মসজিদ থেকে নূর ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ পর্যন্ত ড্রেন নির্মাণ দ্রুত এগিয়ে চলছে

0
27

মোঃ মামুন চৌধুরী,হবিগঞ্জ: জেলার শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া দায়িত্বগ্রহণের পর থেকে ব্যাপক উন্নয়ন শুরু হয়। জননেত্রী শেখ হাসিনা সরকারের কাছ থেকে এমপি আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আবু জাহিরের মাধ্যমে তিনি(মেয়র) একের পর এক বরাদ্দ নিয়ে আসছেন। এ বরাদ্দে পৌর এলাকার স্থানে স্থানে উন্নয়ন হচ্ছে।
এ উন্নয়নের অংশ হিসাবে থানার সামন থেকে দাউদনগর বাজারের হোটেল আল-সোহাগ পর্যন্ত সড়কের উভয় পাশে ড্রেন ও সড়ক নির্মাণের কাজ সম্পন্ন হয়েছে বেশ কিছু দিন আগেই।
এরপর প্রায় ১৩ কোটি টাকার বরাদ্দে দাউদনগর জামে মসজিদের কাছ থেকে পুরানবাজার এলাকাস্থ নূর ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ পর্যন্ত নির্মাণ কাজ শুরু হয়।
মেসার্স আলী আদনান জেভি নামীয় সুনামধন্য ঠিকাদারী প্রতিষ্ঠান সড়কের দুই পাশে নিয়মনীতি অনুযায়ী ড্রেন নির্মাণ কাজ শুরু করে। এ কাজ প্রায় শেষের পথে। দ্রæত শুরু হচ্ছে সড়কে পিচের কাজ।
এ ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্ত¡াধিকারী হাজী আরশাদ আলীর তত্ত¡াবধানে উপদেষ্টা মোঃ মহসিন রেজা, সাইড কর্মকর্তা মাছুম ভান্ডারী, মোঃ জাবেদ চৌধুরীর দিক নির্দেশনায় শ্রমিকরা দিনরাত কাজ করে যাচ্ছেন।
সঠিকভাবে কাজ হচ্ছে কিনা সরেজমিন আসছেন জনপ্রিয় পৌর মেয়র মোঃ ছালেক মিয়া ও সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর খায়রুল আলম এবং পৌরসভার প্রকৌশলীরা।
এ নির্মাণ কাজ চলাকালে নাগরিকদের কোন সমস্যা যেন না হয়, সেদিকে তীক্ষè নজর রাখছেন পৌর মেয়র ও কাউন্সিলররা।
পরিদর্শনকালে দেখা গেছে, উন্নতমানের উপকরণের মাধ্যমে নির্মাণ কাজ চলছে। নির্মাণকাজে ত্রæটি নেই। শ্রমিকরা মনের আনন্দে কাজ করছেন। সঠিকভাবে নির্মাণ কাজ পরিচালনা করতে পেরে ঠিকাদারী প্রতিষ্ঠানও সন্তোষ প্রকাশ করেছে। প্রায় তিন মাসের মধ্যে প্রকল্পের বাকী কাজ সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঠিকাদারী প্রতিষ্ঠানের উপদেষ্টা মোঃ মহসিন রেজা। একই সাথে নূর ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ থেকে নতুন ব্রিজ এলাকা পর্যন্ত সড়কের দুই পাশে ড্রেন নির্মাণ কাজও শুরু হয়েছে।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here