ফয়জাবাদ পাহাড়ে রাতের আঁধারে আড়াই হাজার গাছ কর্তন করেছে দৃষ্কৃতিকারীরা

0
347

মোঃ মামুন চৌধুরী, হবিগঞ্জ : জেলার বাহুবল উপজেলার ফয়জাবাদ গভীর পাহাড়ে মাহবুব চৌধুরীর বক্তের মালিকানাধীন বাগান। এ বাগানে লেবু, কমলাসহ বিভিন্ন ধরণের সবজি চাষ হচ্ছে। রয়েছে কাঠের গাছও। সময়ের সাথে বাগানটি থেকে আয় বৃদ্ধি পাচ্ছিল। এসব মেনে নিতে পারছিল না দৃষ্কৃতিকারীরা।
তাই দৃষ্কৃতিকারীরা রাতের আঁধারে এ বাগানের নানা প্রজাতির প্রায় আড়াই হাজার গাছ কর্তন করে ফেলেছে। ১৫ ডিসেম্বর দুপুরে সাংবাদিকদের কাছে এ তথ্য নিশ্চিত করে বাগান লীজ গ্রহিতা জেলার বাহুবল উপজেলার উত্তরসুর গ্রামের মৃত মফিজ উল্লার ছেলে আব্দুল মালিক বলেন, বর্তমানে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল শহরের কলেজ রোড়ের বাসিন্দা মাহবুব চৌধুরী বক্তের প্রায় ৬০ বিঘা জমি রয়েছে ফয়জাবাদ পাহাড়ে। এ জমি লীজ নিয়ে লেবু, কাঠের গাছ, কমলা, মুলা, আম, কাঁঠাল, লিচুসহ বিভিন্ন ধরণের ফসল চাষ করছেন তিনি।
১৩ ডিসেম্বর দিবাগত রাতে তিনি বাগানে ছিলেন না। এ ফাঁকে দৃষ্কৃতিকারীরা বাগানে প্রবেশ করে লেবু, কমলা, শিম, আম, কাঁঠাল ও কাঠেরসহ প্রায় আড়াই হাজার গাছ কর্তন করেছে। পরদিন সকালে বাগানে গিয়ে এ অবস্থা দেখতে পান। পরে বিষয়টি সংশ্লিষ্ট ব্যক্তিদেরকে তিনি অবহিত করেছেন।
আক্ষেপ করে আব্দুল মালিক বলেন, বাগানটি তিনি তিলে তিলে গড়ে তোলার চেষ্টা করছিলেন। দিন দিন বাগানে ফসল চাষ এগিয়ে যাচ্ছিল। এসব দেখে তাদের হিংসা হচ্ছিল। তাই তারা (দৃষ্কৃতিকারীরা) এসব গাছ কর্তন করেছে। এতে করে প্রায় কোট টাকার উপরে ক্ষতি হবে। বিষয়টি নিয়ে তিনি কোন উপায় খোঁজে পাচ্ছেন না। তিনি এর সুবিচার কামনা করেছেন।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here