নিউইয়র্কের সাংবাদিক গোলাম মল্লিক আর নেই

0
235

নিউইয়র্ক থেকে এনআরবি : নিউইয়র্কের সাংবাদিক  এবং এক সময়ে বাংলাদেশ বেতারের ক্রীড়া ভাষ্যকার গোলাম মল্লিক ১০ জানুয়ারি বৃহস্পতিবার অপরাহ্নে নিউইয়র্কের একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন (্ইন্নালিল্লাহে———রাজেউন)। হৃদরোগে আক্রান্ত হয়ে কোমায় চলে যাবার ২৪ ঘন্টা পর প্রেস-বাইটেরিয়েন হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে মল্লিকের বয়স হয়েছিল ৬৩ বছর। স্ত্রী ও দুই কন্যা রেখে গেছেন নিউইয়র্কে।
হাসপাতালে মল্লিকের খোঁজ-খবর রাখতেন বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা শামসুল আবদিন। তিনি এ সংবাদদাতাকে আরো জানান, খুলনার আজম খান সরকারী কমার্স কলেজের ছাত্র গোলাম মল্লিক ওরফে বেচু ১৯৯১ সালে যুক্তরাষ্ট্রে আসার আগে মিজানুর রহমান মিজানের দৈনিক খবরের ‘চিত্রবাংলা’য় বিনোদন সংবাদদাতা হিসেবেও দায়িত্ব পালন করেন।
নিউইয়র্কে সাপ্তাহিক বাঙালিতে কয়েক বছর আগে পর্যন্ত স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালনের পর স্ত্রীর সাথে ছাড়াছাড়ি হওয়ায় ফুলটাইম ট্যাক্সি ড্রাইভার হিসেবে একাকী জীবিন-যাপন করছিলেন।
নিউইয়র্ক সময় শুক্রবার জুমআর নামাজের পর জ্যামাইকা মুসলিম সেন্টার জামে মসজিদে তার জানাযা অনুষ্ঠিত হবে। এরপরই মল্লিকের লাশ দাফনের কথা নিউইয়র্ক সিটি সংলগ্ন লংআইল্যান্ডে ওয়াশিংটন মেমরিয়্যাল গোরস্থানে।
মল্লিকের মৃত্যুতে গভীর শোক এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সহ-মর্মিতাজ্ঞাপন করেছে ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’। প্রেসক্লাবের পক্ষে সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার এবং সেক্রেটারি শহিদুল ইসলাম এক বিবৃতিতে বলেছেন, ‘সকলের সাথে সুসম্পর্ক রেখে পেশাগত দায়িত্ব পালনে সচেষ্ট ছিলেন গোলাম মল্লিক। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় সকলের দোয়া চাচ্ছি।’ শোক প্রকাশ করে আরো বিবৃতি দিয়েছেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি আব্দুল কাদের মিয়া প্রমুখ।

Share on Facebook