মোংলায় ফাদার মারিনো রিগনের বাড়ী ও গির্জায় দূর্ধর্ষ চুরি

0
184

মোংলা প্রতিনিধি : মোংলার শেহালাবুনিয়ায় ফাদার মারিনো রিগনের বাড়ী ও গির্জায় দূর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। চুরি হয়েছে গির্জার বাউন্ডারির মধ্যে থাকা ঐতহ্যবাহী সেন্ট পলস উচ্চ বিদ্যালয়েও। চোরেরা এসময় বিদ্যালয়ের লাইব্রেরী এবং গির্জার দানবাক্স ভেঙ্গে নগদ টাকা চুরি করে পালিয়ে যায়। শুক্রবার ১১ জানুয়ারী ভোররাতে চুরি হলেও এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ। তবে শুক্রবার সকাল ১০ টায় ঘটনাস্থল পরিদর্শন করে মোংলা জোনের সার্কেল এসপি খায়রুল আলম জানান, অভিযোগ পেলে ব্যাবস্থা নেয়া হবে।
সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনীন্দ্র নাথ হালদার ও সাধু পল ক্যাথলিক মিশন গির্জার পালক পুরোহিত শেরাপিন সরকার জানান, গত শুক্রবার ভোররাতের দিকে কে বা কারা স্কুলটির লাইব্রেরীর লকার ভেঙ্গে নগদ ছয় হাজার এবং গির্জার দানবাক্স ভেঙ্গে সব টাকা নিয়ে যায়। এসময় তারা স্কুল ও গির্জার ১৫ টি তালা ভেঙ্গে বাউন্ডারির মধ্যে মূল্যবান আসবাবপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র নষ্ট করে। পরে থানায় খবর দিলে সার্কেল এসপির নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে। সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনীন্দ্র নাথ হালদার আরো বলেন, এ ঘটনায় থানায় অভিযোগ দেয়া হবে।
এদিকে স্থানীয়রা জানান, শেহালাবুনিয়ার এই গীর্জায় প্রয়াত ফাদার মারিনো রিগন ৪০ বছর যাবৎ এখানে বসবাস করতেন। সেই থেকে এটা ফাদার মারিনোর বাড়ী বলে পরিচিত। কিন্তু তার বাড়ী বা ধর্মীয় উপসনালয়ে যখন চুরি সংঘটিত হয়, তাতে নিরাপত্তাহীনতায় তারা আতংকে আছেন।

Share on Facebook