কমান্ডার নেভাল ফোর্সের সৌজন্য সাক্ষাত

0
186

নৌবাহিনী প্রধানের সাথে সংযুক্ত আরব আমিরাতের
নিজস্ব প্রতিবেদক: সংযুক্ত আরব আমিরাতের কমান্ডার নেভাল ফোর্স, রিয়ার এডমিরাল শেখ সাঈদ বিন হামদান বিন মুহাম্মদ আল নাইয়ান গতকাল বনানীস্থ নৌসদর দপ্তরে নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল আবু মোজাফ্ফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী, এনবিপি, ওএসপি, বিসিজিএম, বিসিজিএমএস, এনডিসি, পিএসসি এর সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এর আগে, সংযুক্ত আরব আমিরাতের কমান্ডার নেভাল ফোর্স নৌসদরে এসে পৌঁছালে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন তাঁকে স্বাগত জানান। এসময় নৌবাহিনীর একটি সুসজ্জিত দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন এবং সালাম গ্রহণ করেন।
সৌজন্য সাক্ষাতকালে নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী সংযুক্ত আরব আমিরাতের কমান্ডার নেভাল ফোর্সের সাথে পারস্পরিক কুশল বিনিময় করেন এবং বাংলাদেশ সফরের জন্য রিয়ার এডমিরাল শেখ সাঈদ বিন হামদান বিন মুহাম্মদ আল নাইয়ানকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান। তিনি বন্ধুপ্রতিম দুই দেশের সম্পর্কের কথা উল্লেখ করে এ সম্পর্ককে আরও এগিয়ে নেয়ার বিষয়ে গুরুত্ব আরোপ করেন। দুই দেশের নৌপ্রধান পারষ্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে ও পেশাগত দক্ষতা উন্নয়নে মেরিটাইম গবেষণা জোড়দারকরণসহ পারষ্পরিক বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রম বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন। এসময় অন্যান্যের মধ্যে বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের ডিফেন্স এ্যাটাশে, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের ডিফেন্স এ্যাটাশে, নৌ সদরের পিএসওগণ এবং উচ্চ পদস্থ সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে, সকালে সংযুক্ত আরব আমিরাতের কমান্ডার নেভাল ফোসর্, রিয়ার এডমিরাল শেখ সাঈদ বিন হামদান বিন মুহাম্মদ আল নাইয়ান শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণ করেন এবং একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাৎ বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরে, তিনি পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। সফরকালে তিনি মাননীয় প্রধানমন্ত্রী, সেনা ও বিমান বাহিনী প্রধানের সাথে সৌজন্য সাক্ষাত করেন। -আইএসপিআর

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here