উত্তরা ১৮ থেকে বিআরটিসি’র বাস সেবা চালু হচ্ছে আজ

0
39

নিজস্ব  প্রতিবেদক : উত্তরা ১৮ নম্বর অ্যাপার্টমেন্ট প্রজেক্ট থেকে চালু হচ্ছে বিআরটিসি’র বাস সেবা। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল বিকাল দুটি বাসে এ সেবা চালু থাকবে। শনিবার ৯ ফেব্রুয়ারি সকালে প্রথমবারের মত বাস সেবার উদ্বোধন করা হবে এই এলাকা থেকে। বিআরটিসি সচিব নূর ই আলম মামুন জানান, সেক্টর -১৮ এপার্টমেন্ট প্রজেক্টের পশ্চিম পূর্ব প্রান্ত থেকে রাজউক নির্ধারিত অস্থায়ী স্ট্যান্ড পঞ্চবটীর পাশ থেকে বাস চালু হবে।
প্রাথমিকভাবে বিআরটিসির দুটি বাসে সেবা দেওয়া হবে। বিআরটিসি জোয়ারসাহারা ডিপো থেকে পরিচালনা করা হবে।
ডিপো সূত্র জানায়, সকাল সাড়ে সাতটায় এবং সকাল আটটায় দুটি এসি বাস মতিঝিলের উদ্দেশ্যে এখান থেকে ছাড়বে। আবার বিকেল সাড়ে পাঁচটায় ও সন্ধ্যা সোয়া ছয়টায় দুটি এসি বাস মতিঝিল থেকে হাউজ বিল্ডিং হয়ে সেক্টর ১৮ নাম্বার প্রজেক্টে গিয়ে থামবে।
বিআরটিসি জানায়, ভাড়া নির্ধারন করা হয়েছে সেক্টর-১৮ থেকে মতিঝিল ৯০ টাকা, আর উত্তরার ভেতরে ২০ টাকা।
তবে, উত্তরা ১৮ নম্বর সেক্টরের আশেপাশে নির্জন এবং বসতি না থাকায় এখানকার ফ্ল্যাটগুলোতে বসবাসের আগ্রহ হারাচ্ছেন অনেকেই। এখানকার বাসিন্দা মাসুম বিল্লাহ জানান, শহর এলাকা থেকে দূরে এবং নিরিবিলি হওয়ায় নিরাপত্তা সংকটে ভোগেন তারা। এমনকি যাতায়াতের ক্ষেত্রে পড়তে হয় মহা ঝামেলায়। এছাড়া, কেউ অসুস্থ হলে চিকিৎসার জন্য আশেপাশে কোনো হাসপাতাল নেই যেখান থেকে সরাসরি ঢাকার সঙ্গে যোগাযোগ সম্ভব হবে।
এখান থেকে গণপরিবহন না থাকায় অনেকেই বসবাসে আগ্রহ হারাচ্ছেন খালি পড়ে আছে বহু ফ্ল্যাট, বলছিলেন মাসুম বিল্লাহ। তাই বিআরটিসির এই সার্ভিসটি চালু হলে শহরের সঙ্গে যোগাযোগ সহজ হবে বলে মনে করেন তিনি। এদিকে, ঢাকাসহ সারাদেশে বিআরটিসি’র সাড়ে ৯০০ বাস সরকারি পরিবহন প্রতিষ্ঠানে যোগ দিচ্ছে। নতুন আরো বাস-ট্রাক এ বছরই যুক্ত হবে বিআরটিসির বহরে।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here