ভারতের শিলিগুড়ি পর্যন্ত রেল যোগাযোগ চালু করা হবে : রেলপথ মন্ত্রী

0
34

পঞ্চগড় প্রতিনিধি : রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ‘শিগগির পঞ্চগড় থেকে তেঁতুলিয়ার বাংলাবান্ধা এবং আগামী ৫ বছরের মধ্যে বাংলাবান্ধা থেকে ভারতের শিলিগুড়ি পর্যন্ত সরাসরি রেল যোগাযোগ চালু করা হবে। শুক্রবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজ আয়োজিত এক সংর্বধনা ও পিঠা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ‘দেশের রেলপথ উন্নয়নের সরকারের ব্যাপক পরিকল্পনা রয়েছে। পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে নেপাল, ভূটান এবং ভারতের মধ্যে রেল যোগাযোগ সম্প্রসারিত হবে।
রেলপথ মন্ত্রী বলেন, ‘পিঠা উৎসব বঙালি সংস্কৃতির একটি অনুসঙ্গ। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে সংস্কৃতির এই চর্চা লালন করতে হবে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপসংস্কৃতি যাতে সমাজে অনুপ্রবেশ করতে না পারে, সেই মানসিকতা আমাদের গড়ে তুলতে হবে।
কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. দেলওয়ার হোসেন প্রধানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পুলিশের রংপুর রেঞ্জের এডিশনাল ডিআইজি মজিদ আলী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এহেতেশাম রেজা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত স¤্রাট বক্তব্য রাখেন। এসময় কলেজের শিক্ষার্থীরা কলেজের পিঠা উৎসব ও মন্ত্রীকে নিয়ে জারি গান পরিবেশন করেন। আলোচনা ও উদ্বোধন শেষে মন্ত্রী কলেজ চত্তরে অনুষ্ঠিত পিঠা উৎসবের ৩০টি স্টল পরিদর্শন করেন। পরে শিক্ষার্থীদের নিয়ে বটমূল চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here