মীরসরাইয়ে অগ্নিকান্ডে অর্ধকোটি টাকার ক্ষতি

0
32

মীরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা: মীরসরাই পৌরসদরে অবস্থিত হক সুপার মার্কেটের পাশে কাঁচা বাজারে অন্তত ২০ টি দোকান পুড়ে ছাই হয়েছে। বৃহস্পতিবার ৭ ফেব্রুয়ারী দিবাগত রাত সাড়ে ১২ টার সময় এই অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে।
ওই মার্কেটে অবিস্থত মামণি টেইলার্স থেকে বৈদ্যুতিক শর্কসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয় বলে জানান ব্যবসায়ী আবুল হোসেন। এদিকে ক্ষতিগ্রস্থ সারের ডিলার হোসেন এন্টার প্রাইজের স্বত্ত্বাধীকারী আবুল হোসেন কান্না জড়িতকণ্ঠে বলেন, আমি এখানে ৪০ বছর ব্যবসা করছি। আমার প্রায় ৩৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এরমধ্য আমার ২০ লক্ষ টাকার সিসি (ব্যাংক লোল) রয়েছে।
মীরসরাই ফায়ার সার্ভিসের পরিদর্শক রবিউল আজম বলেন, একটি জুতার দোকান থেকে বৈদ্যুতিক শর্কসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রটপাত বলে আমরা জেনেছি। রাতে আগুণ লাগার খবর পেয়ে দ্রুতসময়ে আমরা ঘটনাস্থলে পৌঁছাই। পাশাপাশি সীতাকুন্ড থেকে ফায়ার সার্ভিসের আরো একটি দল এসে যোগদেয়। আমাদের ৩টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টার পরে আগুণ নিয়ন্ত্রণে আসে। এসময়ের মধ্য অন্তত ছোট-বড় ২০টি দোকান পুড়ে যায়। আগুনেপুড়ে যাওয়া দোকানগুণোর মধ্য রয়েছে- জুতা, মুদি, সেলুন, সার, লন্ড্রী, পান, স্টেশনারী ও ফার্মেসী দোকান। তিনি আরো জানান, ঘটনাস্থলের পাশেই ছিল জনতা ব্যাংকের মীরসরাই শাখা। আমরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় ব্যাংকের শাখাটি রক্ষা পায়। না হলে কয়েক কোটি টাকার ক্ষয়-ক্ষতি হতো।
এবিষয়ে মীরসরাই থানার সেকেন্ড অফিসার এসআই দীনেশচন্দ্র দাশগুপ্ত বলেন, আগুনের খবর পেয়ে পুলিশ আগুণ নিয়ন্ত্রনে সহায়তা করে। পাশাপাশি ঘটনাস্থলের পরিবেশ শান্ত রাখতে কাজকরে যাচ্ছে। এখনো ঘটনাস্থলে পুলিশ রয়েছে। প্রাথমিক ভাবে অন্তত অর্ধকোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here