বাংলাদেশ একদিন বিশ্বকাপ জিতবে : প্রধানমন্ত্রী

0
182

নিজস্ব প্রতিবেদক :  বিশ্বকাপে অংশ নিতে আজ বুধবার ঢাকা ছেড়ে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তার আগে গতকাল মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে ক্রিকেটাররা সৌজন্য সাক্ষাৎ করেন। বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ দিয়ে খেলতে মাশরাফি-সাকিবদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। বাংলাদেশ একদিন বিশ্বকাপ জিতবে বলেও আশা প্রকাশ করেন তিনি। খেলোয়াড়দের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘আত্মবিশ্বাস নিয়ে খেলবে যে আমরাই জিতব। যদি কি হয়, হারি এসব কিছু মনে করবে না। সব সময় মনে করবে, আমরাই জিতব। তারপর যা হয় হবে। খেলায় হারজিত থাকবেই তবুও দেশের জন্য নিজের সর্বোচ্চটা দিয়ে খেলতে হবে।
প্রধানমন্ত্রী আরো বলেন, কোনো চাপ না নিয়ে আত্মবিশ্বাসের সঙ্গে তোমাদের খেলা খেলো, একদিন আমরাও বিশ্বকাপ জিতব।’ ক্রিকেটারদরে যেকোনো সংকটময় মুহূর্তে আতঙ্কিত না হয়ে মাথা ঠান্ডা রেখে কৌশল প্রয়োগেরও পরামর্শ দেন প্রধানমন্ত্রী। জাতীয় দলের ক্রিকেটার ছাড়াও এ সময় উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জাতীয় দলের কোচিং স্টাফ ও বিসিবি কর্মকর্তারাও সঙ্গে ছিলেন।  আগামী ৩০ মে মাঠে গড়াচ্ছে বিশ্বকাপ ক্রিকেট। আসরে বাংলাদেশ প্রথম মাঠে নামবে ২ জুন। সে ম্যাচে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। আসরে অংশ নিতে আগামী ১ মে দেশ ছেড়ে যাওয়ার কথা বাংলাদেশের।
বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ৫-১৭ মে সিরিজটি অনুষ্ঠিত হবে। এরপর টাইগাররা উড়াল দেবে ইংল্যান্ডে বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে।
বিশ্বকাপের বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও আবু জায়েদ রাহি।

Share on Facebook