চিকিৎসক-নার্সদের ঢাকায় বদলির তদবীর গ্রাহ্য করা হবে না : স্বাস্থ্যমন্ত্রী

0
28

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ঢাকার বাইরে থেকে ঢাকায় আসার জন্য চিকিৎসক-নার্সদের আর কোনো তদবীর গ্রাহ্য করা হবে না।
গতকাল মঙ্গলবার সচিবালয়ের মন্ত্রণালয়ের সভাকক্ষে সারাদেশের হাসপাতালগুলোর পরিচালকদের সাথে অনুষ্ঠিত সমন্বয় সভায় তিনি এ কথা বলেন।
জাহিদ মালেক বলেন, ঢাকার বাইরে থাকা চিকিৎসক ও নার্সদের নানা অজুহাতে ঢাকায় পদায়নের ব্যাপারে নানাভাবে তদবীর করা হয়। এসব তদবীরের কারণে ঢাকার বাইরে থাকা হাসপাতালগুলোতে বর্তমানে চিকিৎসক ও নার্সদের সংকট দেখা যাচ্ছে, যা মোটেও কাম্য নয়।
তিনি বলেন, ঢাকার মানুষদের যেমন স্বাস্থ্যসেবা পাওয়ার অধিকার আছে, তেমনি ঢাকার বাইরের মানুষেরও চিকিৎসা সেবা দরকার আছে। সব চিকিৎসক, নার্সরা ঢাকায় আসার জন্য তদবীর করে সফল হলে ঢাকার বাইরে স্বাস্থ্যসেবা ঝুঁকিপূর্ণ হবে। কাজেই ঢাকার বাইরে থেকে ঢাকায় আসার জন্য চিকিৎসক-নার্সদের আর কোনো তদবীর গ্রাহ্য করা হবে না।
স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ এনডিসি প্রমুখ বক্তব্য রাখেন।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here