স্বাস্থ্যসেবা খাতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসা উচিত : শ.ম. রেজাউল

0
61

নিজস্ব প্রতিবেদক : গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘স্বাস্থ্যসেবা খাতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসা উচিত। তিনি গতকাল শুক্রবার সকালে রাজধানীর মিরপুরস্থ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট অডিটোরিয়ামে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস উপলক্ষ্যে হাইপারটেনশন কমিটি অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এ সেমিনারের আয়োজন করে। শ ম রেজাউল করিম বলেন,‘ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আব্দুল মালিকের সৎ প্রচেষ্টায় স্থাপিত অনন্য ও অসাধারণ প্রতিষ্ঠান ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের মাধ্যমে কোটি কোটি মানুষ উপকৃত হচ্ছে। সেজন্য সমাজে যারা বিত্তবান আছেন তারাও এগিয়ে আসুন। আর্থিক সম্পত্তি না থাকলেও যাদের হৃদয়ের সম্পদ অনেক বড় তাদেরকেও এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।’
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আব্দুল মালিকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বাংলাদেশে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ড. বার্দান জং রানা, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ’র সহ-সভাপতি বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও
আল-হোসাইনী,ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ’র মহাসচিব অধ্যাপক খন্দকার আব্দুল আউয়াল রিজভী অনুস্ঠানে বক্তৃতা করেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন হাইপারটেনশন কমিটি অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ’র সাধারণ সম্পাদক অধ্যাপক সোহেল রেজা চৌধুরী।
উল্লেখ্য, রক্তচাপ এবং উচ্চ রক্তচাপজনিত রোগসমূহ সম্পর্কে জনগণ এবং চিকিৎসকসহ সকলের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রতিবছর ১৭ মে ‘বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস’ পালিত হয়ে থাকে। ওয়ার্ল্ড হাইপারটেনশন লীগ এবং ইন্টারন্যাশনাল সোসাইটি অব হাইপারটেনশনের যৌথ উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবছরও হাইপারটেনশন কমিটি অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আজ শুক্রবার এ দিবসটি পালন করেছে। বিশ্ব রক্তচাপ দিবসের এবারের প্রতিপাদ্য নির্ধরন করা হয়েছে ‘আপনার রক্তচাপ জানুন’।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here