হার দিয়ে মৌসুম শেষ করল জুভেন্টাস

0
148

ক্রীড়া ডেস্ক : মৌসুম শেষে জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি বিদায় নিবেন সেটা আগেই জানা ছিল। কিন্তু তার শিষ্যরা তাকে জয় দিয়ে বিদায় জানাতে পারেনি। রোববার রাতে ইতালিয়ান সিরি’আ লিগে মৌসুমের শেষ ম্যাচে সাম্পোদোরিয়ার কাছে ২-০ ব্যবধানে হেরে গেছে জুভেন্টাস। এর ফলে আলেগ্রি জুভেন্টাসে তার পাঁচ বছরের সময়কাল হার দিয়ে শেষ করলেন।
অবশ্য জুভেন্টাস দুটি গোলই হজম করেছে একেবারে শেষ সময়ে। ম্যাচের ৮৪ মিনিটে সাম্পোদোরিয়ার গ্রেগরি ডেফরেল ও ৯০+১ মিনিটে জিয়ানলুকা কাপরারি গোল করে জুভেন্টাসকে হারিয়ে দেন। গ্রেগরি তার গোলটি করেন জুভেন্টাসের তিনজন রক্ষণভাগের খেলোয়াড়ের মধ্য থেকে। আর ৯০+১ মিনিটে কাপরারি দুর্দান্ত এক ফ্রি কিকে বল জালে জড়ান।
এই ম্যাচে খেলেননি ক্রিস্টিয়ানো রোনালদো। তিনি পর্তুগালের হয়ে ন্যাশন্স লিগের ফাইনাল শেষ চারে খেলবেন। সে কারণে বিশ্রামে ছিলেন। অবশ্য এই ম্যাচে হারলেও সমস্যা নেই তুরিনের ওল্ড লেডিদের। কারণ, লিগ শিরোপা তারা পাঁচ ম্যাচ আগেই ঘরে তুলে রেখেছে। ৩৮ ম্যাচের ২৮টি জিতে, ৬টি ড্র করে ও ৪টিতে হেরে ৯০ পয়েন্ট সংগ্রহ করে লিগ শেষ করল সাদা-কালোরা। মাসিমিলিয়ানো আলেগ্রি জুভেন্টাসে যে পাঁচ বছর ছিলেন সেই পাঁচ মৌসুমেই সিরি’আ লিগের শিরোপা জিতেছেন। চারটি জিতেছেন কোপা ইতালিয়ার ট্রফি। ম্যাচ শেষে আলেগ্রি বলেন, ‘আরো একটি শিরোপা জিতে আমরা পাঁচটি অসাধারণ বছর শেষ করলাম। আজও ছেলেরা ভালো খেলেছে। শেষ মুহূর্তে গিয়ে আমরা ছন্দ হারাই এবং দুটি গোল হজম করি। ফ্রি কিক থেকে কাপরারি দারুণ একটি গোল করেছে। এখন নতুন একটি আমলের সুচনা হবে। যেই আসুক না কেন, জুভেন্টাস জয়ের ধারায়ই থাকবে। থাকবে শিরোপা জয়ের ধারাবাহিকতার মধ্যে। এমনকী চ্যাম্পিয়নস লিগেও তারা ভালো করবে।’

Share on Facebook