সরকারের সদিচ্ছা ছাড়া খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয় : ব্যারিস্টার মওদুদ

0
115

নিজস্ব প্রতিবেদক :  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সরকারের সদিচ্ছা ছাড়া বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয় । গতকাল শুক্রবার সকালে রাজধানীর কাজীপাড়ায় ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।
অবিলম্বে বিএনপির চেয়ারপার্সনের মুক্তি ও সুচিকিৎসা দাবি করে ব্যারিস্টার মওদুদ বলেন, শুধু রাজনৈতিক কারণে বেগম খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। অবিলম্বে তাকে মুক্তি দিতে হবে। তা না হলে আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করা হবে। এদিকে, জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এ সময় তিনি বলেন, লোভ বেশি থাকায় খালেদা জিয়ার মুক্তির শর্ত ছাড়াই বিএনপির ৫ এমপি সংসদে যোগ দিয়েছেন। জিয়াউর রহমানের আদর্শ থেকে সড়ে যাওয়ার কারণেই বিএনপির এ দুরবস্থা। যাদের কারণে দল কুলষিত হচ্ছে, তাদেরকে বিএনপি সরাতে পারছে না বলেও মন্তব্য করেন বিএনপির এ নেতা। অন্যদিকে, বিএনপি চেয়ারপারসনের নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আজও বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে শতাধিক নেতাকর্মী এ মিছিলে অংশ নেন।
গতকাল শুক্রবার সকালে বিএনপির অঙ্গ সংগঠনের উদ্যোগে মিছিলটি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও কার্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে, ঈদের আগেই খালেদা জিয়াকে মুক্তি দাবি করেন রুহুল কবির রিজভী। তিনি আরও বলেন, সম্প্রতি কিছু গণমাধ্যম সরকারের ইন্ধনে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে, এমনকি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে নিয়েও নেতিবাচক সংবাদ প্রকাশ করছে। সরকার ও গোয়েন্দা সংস্থা নানা কূটকৌশল করে বিএনপির মধ্যে বিভেদ সৃষ্টি করতে না পেরে, এখন কিছু গণমাধ্যমকে দিয়ে মনগড়া কল্পকাহিনী রচনা করছে। যার সঙ্গে বাস্তবতার কোনও মিল নেই।
বিএনপি ভাঙার কোনও অপচেষ্টাই সফল হয়নি মন্তব্য করে রিজভী বলেন, বিএনপি চেয়ারপার্সন কারাবন্দি থাকলেও বিএনপি’র লাখ লাখ নেতাকর্মী তার উপস্থিতি অনুভব করেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে নেতাকর্মী ঐক্যবদ্ধ। দলের কমিটি গঠন, কর্মসূচি প্রণয়ন- সবই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিনিয়র নেতাদের সঙ্গে পরামর্শ করে বাস্তবায়ন করছেন।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here