বাংলাদেশের ইতিহাসে এত ভালো রাস্তা ছিল না : কাদের

0
112

নিজস্ব প্রতিবেদক :  ‘বাংলাদেশের ইতিহাসে এত ভালো রাস্তা, এত গুড শেইপে কখনো ছিল না।’ অতিরিক্ত ভাড়া আদায় ও চাঁদাবাজির অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। বলেছেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
গতকাল শুক্রবার সকালে রাজধানীর গাবতলী বাসস্টেশন পরিদর্শন শেষে এ কথা বলেন ওবায়দুল কাদের।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘পরিবহন যদি শৃঙ্খলা মেনে চলে, তাহলে যানজট এবং দুর্ঘটনার আশঙ্কা অতীতের যেকোনো সময়ের চেয়ে অনেক কমে যাবে। এবং ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক ঈদযাত্রা এবার হবে। একটু যানজট কোনো কারণে হলে সবারই ধৈর্য নষ্ট হয়ে যায়, তখন রঙ সাইডে যাওয়ার একটা প্রবণতা অতীতে লক্ষ করেছি। এই রঙ সাইডে না যাওয়া, বেপরোয়া গতিতে গাড়ি চালানো, এই ঈদের সময় সবাইকে সংযম মেনে চলতে হবে।’ যান চলাচল বিঘিœত হতে পারে, মহাসড়কে এমন কাজ বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।
উত্তরবঙ্গের এসি বাসে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে সাংবাদিকদের এমন অভিযোগ পেয়ে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে বিআরটিএ চেয়ারম্যানকে নির্দেশ দেন সেতুমন্ত্রী। ওবায়দুল কাদের জানান, অতিরিক্ত ভাড়ার পাশাপাশি চাঁদাবাজি বন্ধে প্রশাসন ও পুলিশ তৎপর রয়েছে।
সেতুমন্ত্রী আরো বলেন, ‘৮০০ টাকার ভাড়া ১৫০০ টাকা, এভাবে চলে না, চলতে পারে না।’
এ সময় বিআরটিএর চেয়ারম্যানকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, ‘আমি বিআরটিএকে বলব, আপনি চেয়ারম্যান আছেন, স্টেকহোল্ডারদের সঙ্গে বসে এই বিষয়টা সেটেল করতেই হবে, অনতিবিলম্বে সেটেল করতেই হবে। অতিরিক্ত ভাড়া, চাঁদাবাজি, এসব অভিযোগ করলে, অবশ্যই এখানে বিআরটিএর কাউন্টার আছে, বিজনেস টিম আছে, পুলিশ আছে, র?্যাব আছে।’
ঈদের আগে শেষ শুক্রবার হিসেবে যাত্রীদের ততটা ভিড় নেই গাবতলী বাসস্টেশনে। টিকেট কাউন্টারগুলোর সামনে রয়েছে কিছুটা ভিড়। বাসের জন্য যাত্রীদের অপেক্ষা নেই। বাসের সংকটও দেখা যায়নি। ঈদের আগে সোমবার অফিস থাকায় তার পর থেকে যাত্রীদের ভিড় বাড়বে বলে আশা বাস কর্তৃপক্ষের।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here