রাজধানীসহ সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৮

0
262

নিউজ ডেস্ক : রাজধানী ঢাকাসহ সারাদেশে সড়ক দুর্ঘটনায় ৮জন নিহত হয়েছেন। কুষ্টিয়া-১ আসনের বিএনপি দলীয় সাবেক এমপি ও দৌলতপুর বিএনপি সভাপতি রেজা আহমেদ বাচ্চুর ছোট ছেলে আকিব রেজা (২৩) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার ভোরে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালের  কাছে একটি দ্রুতগামী ট্রাকের চাপায় তিনি নিহত হন। নিহতের পরিবার সূত্র জানায়, আকিব রেজা ঈদের ছটি শেষে দৌলতপুর থেকে নৈশ কোচে গতকাল মঙ্গলবার ভোরে ঢাকায় পৌঁছান। নৈশকোচের ভেতর ভুলে ব্যাগ রেখে ঢাকার কল্যাণপুরে নেমে মোহাম্মদপুরে নিজ বাসায় পৌঁছায়।
বাসায় গিয়ে তার ব্যাগের কথা স্মরণ হলে মোটরসাইকেল যোগে আকিব রেজা কল্যাণপুরে যাওয়ার পথে দ্রুতগামী একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন এবং মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে যায়।
এদিকে বিএনপি নেতা রেজা আহমেদ বাচ্চু মোল্লার ছেলে সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার খবর দৌলতপুর ছড়িয়ে পড়লে তারাগুনিয়া নিজ বাসভবনে বিএনপি দলীয় নেতাকর্মীসহ সর্বসাধারণ ভিড় করে। এ সময় শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়। নিহত আকিব রেজা বেসরকারী ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল।
চাঁদপুর প্রতিনিধি জানান,  চাঁদপুর সদর উপজেলার আশকাটি ইউনিয়নের গাবতলী এলাকায় বাস ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এমরান হোসেন (৩৪) নামে এক ব্যাংক কর্মকর্তা ও তার ভাগ্নি ফাতেমা আক্তার (১০) নিহত হয়েছে। আহত হয়েছেন অটোরিকশার আরও ২ যাত্রী।
গতকাল সকাল সাড়ে ৬টায় চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের গাবতলী নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত এমরান হোসেন হাজীগঞ্জ পৌর এলাকার বলাখাল গ্রামের সর্দার বাড়ির মো. তাজুল ইসলামের ছেলে। তিনি গাজীপুর সোস্যাল ইসলামী ব্যাংকের কর্মকর্তা ছিলেন। ভাগ্নি ফাতেমা একই এলাকার মো. আলমগীর হোসেনের কন্যা।
দুর্ঘটনায় আহতরা হলেন, ফরিদগঞ্জ উপজেলার সুবিধপুর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের ডা. ভাষান চন্দ্র শীলের ছেলে রতন চন্দ্র শীল (৩০) ও মো. জুয়েল হোসেন (৩৫)। আহতদের মধ্যে রতনের অবস্থা গুরুতর হওয়ায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকায় রেফার করা হয়েছে।
স্থানীয়রা জানান, সিএনজি চালিত অটোরিকশাটি হাজীগঞ্জ থেকে চাঁদপুরের দিকে যাচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা পদ্মা পরিবহনের বাসটি ঘটনাস্থলে পৌঁছলে মুখোমুখি সংঘর্ষ হয়।
এতে ঘটনাস্থলেই অটোরিকশার যাত্রী এমরান নিহত হন এবং অন্য ৩ যাত্রী আহত হন। আহতদের মধ্যে নিহতের ভাগ্নি ফাতেমাও ছিলো। পরে ঢাকায় নেয়ার পথে সে মারা যায়।
ঘটনার পরপরই বাসটি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে এবং অটোরিকশা চালক পালিয়ে যায়।
চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক জানান, ঘটনার সংবাদ পেয়ে ব্যাংক কর্মকর্তার মরদেহ উদ্ধার করা হয়েছে। তার পিতা তাজুল ইসলাম থানায় এসে আবেদন করার পর নিহতদের মরদেহ হস্তান্তর করা হয়েছে।
খবর পেয়ে চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান থানায় উপস্থিত হয়ে নিহতদের পরিবারের সদস্যদেরকে সান্তনা দেন এবং আর্থিক সহায়তা প্রদান করেন।
দিনাজপুর প্রতিনিধি জানান, দিনাজপুরের নবাবগঞ্জে ট্রাকের চাকার নিচে পিষ্ট হয়ে দুই নারী নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে সোমবার রাত ৮টার দিকে ভাদুরিয়া বাজার নামক এলাকায়।
নিহতরা হলেন, ঘোড়াঘাট উপজেলার বেগুন বাড়ি গ্রামের মৃত. আবদুস ছালামের স্ত্রী আমেনা বেগম ( ৬৭) ও একই  গ্রামের আবদুল রশিদের স্ত্রী শাহিদা বেগম (৫৫)।
নবাবগঞ্জ থানা-পুলিশ জানায়, আমেনা বেগম ও শাহিদা  বেগম নামে দুই নারী ভাদুরিয়া বাজারে ডাক্তারের কাছে চিকিৎসা শেষে ভ্যানে করে বাড়ি ফিরছিলেন। এ সময় দিনাজপুর থেকে ছেড়ে আসা ট্রাক পেছন থেকে ভ্যানটিকে ধাক্কা দেয়। এ সময় ভ্যানে থাকা দু’জনই ট্রাকের নিচে পড়ে গেলে ট্রাকটি তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। তবে ঘাতক ট্রাকটিকে আটক করা যায়নি।
হবিগঞ্জ প্রতিনিধি জানান, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মুক্তিরাণী দাস (৪০) নামে এক গৃহবধূকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে তার স্বামী। সোমবার রাত সাড়ে ৯ টার দিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হপাসাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এই দম্পতি উপজেলার পুর্বচর গ্রামের বাসিন্দা।
শায়েস্তাগঞ্জ থানা-পুলিশ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানায়, নিহত মুক্তিরাণী দাস প্রাণ আরএফএল কোম্পানীর একজন কর্মী। তিনি তার স্বামী কিশোর দাসসহ উপজেলার অলিপুর এলাকায় বসবাস করতেন। সম্প্রতি তাদের মধ্যে পারিবারিক কিছু বিষয় নিয়ে কলহের সৃষ্টি হয়। এরই জের ধরে ওইদিন তাদের মধ্যে বাকবিতন্ডা হয়।
এর একপর্যায়ে স্বামী কিশোর দাস তার স্ত্রীকে ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি কুপিয়ে ক্ষত-বিক্ষত করে। লোকজন তাৎক্ষণিক তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হপাসাতালে প্রেরণ করেন। ওইদিন রাত সাড়ে ৯ টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গৃহবধূর মৃত্যু হয়। নিহত মুক্তা রানী দাসের পরিবারের দাবি তার স্বামী নেশাগ্রস্থ ছিল। ঘটনার পর থেকে সে পলাতক রয়েছে। পুলিশ তাকে আটক করতে অভিযান চালাচ্ছে।
ময়মনসিংহ প্রতিনিধি জানান, ময়মনসিংহের তারাকান্দায় পিকআপ চাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। সোমবার সন্ধ্যায় ময়মনসিং-হালুয়াঘাট সড়কের উপজেলার মধুপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
জানা যায়, ফুলপুরগামী পিকআপের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়।  এ সময় পিকআপটি মোটরসাইকেল আরোহী সাইফুল ইসলাম (৩২) কে চাপা দিলে ঘটনাস্থলে মারা যান। মোটর সাইকেলের আরেক আরোহী রনি (৩০) গুরুতর আহত হন। আহত রনিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘাতক পিকআপকে আটক করেছে তবে চালক পলাতক রয়েছে। নিহত সাইফুল ইসলাম উপজেলার গাবরগাতী গ্রামের আবদুুর রহমানের পুত্র।
কুমিল্লা প্রতিনিধি জানান, কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাজীব বাপ্পী (২৬) নামের এক যুবক নিহত হয়েছেন। গতকাল সোমবার রাত আড়াইটার দিকে সদর দক্ষিণ উপজেলার লালমতি মিল ফটকের কালভার্টের সামনে এ ঘটনা ঘটে।
পুলিশের দাবি, নিহত রাজীব মাদক ব্যবসায়ী ছিলেন। তার বিরুদ্ধে ১১টি মামলা রয়েছে। তার বাড়ি সদর দক্ষিণ উপজেলার উত্তর রামপুর গ্রামে। সদর দক্ষিণ মডেল থানা পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে ১২০০ ইয়াবা বড়ি ও একটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।
সোমবার রাত আড়াইটার দিকে পুলিশ মাদকবিরোধী অভিযানে নামে। এ সময় পুলিশের দলটি বিজয়পুর ইউনিয়নের হোসনেপুর-লালমতি সড়কের কাছে গেলে মাদকব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে।
পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান রাজীব বাপ্পী। এতে পুলিশের তিনজন সদস্য আহত হন।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here