স্ত্রী আমার সবচেয়ে বড় শক্তি : ওয়ার্নার

0
20

নিউজ ডেস্ক : বল টেম্পারিংয়ের দায়ে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা ও শতরানের দুর্দান্ত এক ইনিংস খেলে পাকিস্তানের বিপক্ষে জয় ছিনিয়ে নেয়ার সব ক্রেডিট নিজের স্ত্রী ক্যানডিস সোয়াইনপলকে দিলেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। তিনি বলেন, স্ত্রী আমার সবচেয়ে বড় শক্তি।
২০১৮ সালে সাউথ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলার সময় বল টেম্পারিংয়ের দায়ে এক বছরের নিষেধাজ্ঞা পান দলটির অধিনায়ক স্টিভেন স্মিথ, ব্যাটসম্যান ক্যামেরুন ব্যানক্রাফট ও ডেভিড ওয়ার্নার। এরপরই মানসিকভাবে ভেঙে পড়েন প্রতিপক্ষ দলের বোলারদের ত্রাস এই ব্যাটসম্যান। বলতে গেলে বিছানায় পড়ে যান তিনি। কিন্তু তাকে থামতে দেননি স্ত্রী। বরং তাকে আরো বেশি বেশি পরিশ্রম করিয়ে ফেরানোর কাজটা দারুণভাবে করেন জীবনসঙ্গী। গতকাল বুধবার পাকিস্তানের বিপক্ষে ১০৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলা ওয়ার্নার বলেন, তার (স্ত্রী) চেষ্টাতেই প্রথম ১২ সপ্তাহে আমি বিছানা থেকে উঠতে পারি। আমাকে দৌঁড়ানো শেখায়ও সে। যতটা সম্ভব কঠিনভাবে আমাকে অনুশীলনও করিয়েছিলো।
সেই দুঃসহ স্মৃতির হাতড়ে ওয়ার্নার বলেন, ‘মানুষজন আমাকে নিয়ে হাসিঠাট্টা করতো। তারা আমাকে নিয়ে গানও তৈরি করে। এমনকি আমি যেখানে যেতাম সেখানে পুলিশ থাকতে হতো। আমার মনে হতো এসবই আমার ভুল। এই ঘটনা আমাকে হত্যা করছিলো প্রতিনিয়ত।’ ‘সেই বিপদের দিনে আমি স্ত্রী ও সন্তানদের পাশে পেয়েছি। সে সত্যিই এক শক্তিশালী নারী।’ যোগ করেন ওয়র্নার। চলতি বিশ্বকাপে এ পর্যন্ত ৪ ম্যাচ খেলে ২৫৫ রান সংগ্রহ করেছেন এই ব্যাটসম্যান। যা টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here