হজে যাচ্ছেন সাকিব আল হাসান

0
12

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আবারও পবিত্র হ্জ পালনে সৌদি আরবে যাচ্ছেন। ফলে আসন্ন শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজে খেলা হবে না তার।
বিশ্বকাপ শেষে বাংলাদেশ দল দেশে ফিরলেও দলের সঙ্গে ফেরেননি সাকিব। জানা গেছে, বোর্ডের কাছে তিনি ছুটির আবেদন করেছেন। তবে ক্রিকেট বোর্ডের কাছে ছুটির ব্যাপারে সাকিব আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানাননি।
সাকিবের ছুটির ব্যাপারে নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘টানা ক্রিকেট খেলার কারণে সাকিব হয়তো ক্লান্ত। তাই সে বিশ্রাম চেয়েছে। তবে আমি যতটুকু জানি, এই সময়ে সে হজ পালন করতে যাবেন।
এ ব্যাপারে এখনও কোনো চ‚ড়ান্ত সিদ্ধান্ত নিইনি আমরা।’
এবারের বিশ্বকাপে সাকিব ছিলেন সমহিমায় বিভাময়। বিশ্বকাপ সাকিবকে দুই হাত ভরে দিয়েছে। দলীয় পারফরম্যান্স খুব ভালো না হলেও ব্যক্তিগত অর্জনে সাকিব অনন্যতার সাক্ষর রেখেছেন। দল সেমিফাইনালে না যাওয়ায় খেলেছেন আট ম্যাচ। আর তাতে ব্যাট হাতে আট ইনিংসে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেছেন।
ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পরপর দুই ম্যাচে সেঞ্চুরি করেছেন। পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলেছেন ৫টি। পাশাপাশি বল হাতেও ছিলেন বেশ উজ্জ্বল। ৮ ম্যাচে ৫.৩৯ ইকোনমিতে ১১ উইকেট শিকার করেছেন। আফগানিস্তানের বিপক্ষে পাঁচ উইকেটও নিয়েছেন। দলের তিনটি বিজয়ের প্রতিটিতে হয়েছেন ম্যাচ সেরা। এখন পর্যন্ত মোট চারটি বিশ্বকাপে সাকিব ২৯ ম্যাচ খেলেছেন। এতে ৪৫.৮৪ গড়ে ১১৪৬ রানের পাশাপাশি বাঁ-হাতি স্পিনে শিকার করেছেন ৩৪ উইকেট।
সাকিব গত বছরও পবিত্র হজ পালন করেছিলেন।
এর কিছুদিন আগে স্ত্রী-সন্তান নিয়ে ওমরাও পালন করেন তিনি।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here