0
54

বরগুনা প্রতিনিধি : রিফাত শরীফ হত্যা মামলার আসামি আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন গ্রহণ করেছেন আদালত। নথি তলব করে এ আবেদনের শুনানি আগামী ৩০ জুলাই দিন ধার্য করা হয়েছে। বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান মঙ্গলবার শুনানির দিন ধার্য করেন।
এ বিষয়ে মিন্নির আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম বলেন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মিন্নির জামিন নামঞ্জুর হওয়ায় জেলা ও দায়রা জজ আদালতে মিস কেস হিসেবে মিন্নির জামিন শুনানির আবেদন করা হয়েছে। পরে আদালত শুনানি শেষে নি¤œ আদালতের নথি তলব করে আগামী ৩০ জুলাই মিন্নির জামিন শুনানির দিন নির্ধারণ করেন। এর আগে গত রোববার দুপুর ১২টায় শুনানি শেষে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন নামঞ্জুর করেন।
এ বিষয়ে গত রোববার শুনানি শেষে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সঞ্জীব দাস বলেন, এ মামলার শুনানির পরে বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী ব্যাখ্যা দিয়েছেন। তিনি বলেছেন, দ্বিতীয় প্রধান আসামি রিফাত ফরাজী এবং অন্যতম আসামি রাব্বি আকন মিন্নির সম্পৃক্ততার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এ ছাড়া মিন্নি নিজেও এ হত্যাকান্ড তাঁর সম্পৃক্ততার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। তাই তাঁর জামিন আবেদন নামঞ্জুর করা হলো।
এদিকে রিফাত হত্যা মামলার অভিযুক্ত হয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া কামরুল আহসান সাইমুনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। গতকাল সকালে আবেদনের পর দুপুরে সাইমুনের জামিন আবেদনের শুনানি হয়। পরে শুনানি শেষে আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. ইয়াসিন আরাফাত সাইমুনের জামিন আবেদন নামঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সাইমুনের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here