বিমান থেকে নেমেই ডেঙ্গু মোকাবেলার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

0
14

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাজ্য সফর থেকে দেশে ফিরেই বিমানবন্দরে নেমে ডেঙ্গু মোকাবেলায় দেশব্যাপি শুরু হওয়া পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান জোরদার করতে আওয়ামী লীগের নেতাকর্মী ও দেশের মানুষের প্রতি আহŸান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসার জন্মদিন উপলক্ষে গতকাল বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর এই আহŸানের কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দেশের ১০ জেলায় এডিস মশা নিধনের উপকরণ ও বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণের কর্মসূচির আয়োজন করে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি। ওবায়দুল কাদের বলেন, দেশে ফিরে প্রধানমন্ত্রী ডেঙ্গু প্রতিরোধকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন। বঙ্গবন্ধুকন্যা বলেছেন- এখন একটাই কাজ, আত্মঘাতী ভয়ঙ্কর এডিস মশাকে প্রতিরোধ করতে হবে, ডেঙ্গুকে প্রতিরোধ করতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান আরও জোরদার করতে হবে, বাংলাদেশকে জাগাতে হবে।
ঈদে ঘরমুখো মানুষের মধ্যে কারো শরীরে জ্বর থাকলে বাড়ি যাওয়ার আগে তাদের রক্ত পরীক্ষা করার পরামর্শ দেন সরকারের এই মন্ত্রী।
ঈদে যারা ঘরে ফিরবেন, সবাই যেন সতর্ক, সচেতন থাকেন। যাদের মাথাব্যথা করবে, বমি বমি ভাব হবে, খাওয়ার ইচ্ছে থাকবে না, শরীরে জ্বর জ্বর ভাব থাকবে, তারা রক্ত পরীক্ষা করে এলাকায় বা ঘরের দিকে, গৃহযাত্রা করবেন-এটা আপনাদের সকলের কাছে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আহŸান। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী বিদেশ থেকে নেমেই যে কথাগুলো বলেছেন, সেগুলোই আমি আপনাদের সামনে বললাম। আমি আশা করি সবাই নিজেদের রক্ষা করব, নিজেদের রক্ষা করার জন্য যা যা করা দরকার করব।
বিএনপি নেতাদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, সরকারের ব্যর্থতার কথা বলে বিএনপি। বিরোধীদলকে আমি বলতে চাই, দায়িত্বশীলবিরোধী দল হিসেবে আপনারা বন্যাদূর্গত এলাকায় কি কাজ করেছেন? প্রেস ব্রিফিং-লিপ সার্ভিস ছাড়া আপনারা কোথাও দায়িত্বশীলবিরোধী দলের ভূমিকার পালন করেননি। আগে নিজেদের ব্যর্থতা স্বীকার করুন, পরে সরকারের ব্যর্থতা সম্পর্কে কথা বলুন।
রাজনীতি বাদ দিয়ে প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে ডেঙ্গু নিয়ন্ত্রণের লড়াইয়ে নামতে বিএনপি নেতাদের প্রতি আহŸান জানান আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক। এর আগে ওবায়দুল কাদের গাইবান্ধা, কুড়িগ্রাম, বগুড়া, মানিকগঞ্জ, গোপালগঞ্জ, সুনামগঞ্জ বান্ধারবান, সিরাজগঞ্জ ঢাকা প্রত্যেক জেলায় এক হাজার শাড়ি, এক হাজার লুঙ্গি, সেমাই, এক হাজার মশারি বিতরণের কার্যক্রম উদ্বোধন করেন।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here