বঙ্গমাতা সম্মাননা পদক-২০১৯ পেলেন জাবি উপাচার্য

0
80

অরিত্র দাস, জাবি প্রতিনিধি : এ বছর শিক্ষায় বিশেষ অবদানের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম ‘বঙ্গমাতা সম্মাননা পদক ২০১৯’ লাভ করেছেন। বৃহষ্পতিবার (৮ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এর ৮৯-তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গমাতা পরিষদ কর্তৃক আয়োজিত এক আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে উপাচার্যকে এ পদক প্রদান করা হয়।
এ সময় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম তাঁর অনুভুতি ব্যক্ত করতে গিয়ে বলেন, নবীন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবনাদর্শ আলোচনায় বঙ্গমাতার জীবনাচারও আলোচনার অবিচ্ছেদ্য অংশ হিসেবে উদ্ভাসিত হয়ে উঠে। খোকা থেকে মুজিব, মুজিব থেকে মুজিব ভাই, মুজিব ভাই থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হয়ে উঠার পেছনে যার অবদান অনস্বীকার্য, তিনি হচ্ছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। উপাচার্য তাঁর ভাষণে আরও বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে যতো বেশি আলোচনা হবে, বঙ্গমাতার অবদান ততো বেশি উদ্ভাসিত হবে। বাংলার রাজনীতির ইতিহাসে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নাম চির ভাস্বর হয়ে থাকবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফীন সিদ্দিক-এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এম.পি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন, পানি সম্পদ উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, এম.পি।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here