খাগড়াছড়িতে ৭ জনকে হত্যার আসামিরা এখনো অজ্ঞাত

0
22

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি সদরের স্বনির্ভর বাজার ও প্যারা সরার পৃথক সংগঠিত সেভেন মার্ডার এর এক বছরের তদন্ত শেষ করতে পারেনি পুলিশ। জীবনের ঝুঁকি ও বিচারের দীর্ঘস‚ত্রতার কারণে এমন নির্মম হত্যাকাÐের ঘটনায় পরিবার ও সংগঠনের কেউ মামলার বাদী ও হয়নি। অজ্ঞাত ১৫ থেকে ২০ জনকে আসামি করে পুলিশের হত্যা মামলার তদন্ত করছে চট্টগ্রাম বিভাগের পিবিআই।
খাগড়াছড়ির পুলিশ সুপার আহমার উজ্জমান বলেন, এ ঘটনায় নিহতদের স্বজনরা বাদী না হয়ে পুলিশের উপ-পরিদর্শক গৌতম চন্দ্র দে বাদী হয়ে অজ্ঞাত ১৫ থেকে ২০ জনকে আসামি করে মামলা দায়ের করে। পুলিশ থেকে অধিকতর তদন্তের স্বার্থে মামলাটি চট্টগ্রাম পিবিআই করা হয়। বর্তমানে মামলাটি  তদন্তাধীন।
জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম বলেন,  প্রশাসনের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন আঞ্চলিক সংগঠনগুলোর অভ্যন্তরীণ কোন্দলে এই হত্যাকাÐ হয়েছে বলে জানানো হয়েছে। ভবিষ্যতে এ ধরনের ঘটনা আইন-শৃঙ্খলা বাহিনীর সক্ষমতা বৃদ্ধির সুপারিশ করা হয়। যার অধিকাংশ বাস্তবায়নের কাজ প্রক্রিয়াধীন ও কিছু চলমান।
উল্লেখ্য,  ২০১৮ সালের ১৮ আগস্ট সকালে খাগড়াছড়ি সদর বাজারে ইউ পিডিএফ গ্রæপের এক বিক্ষোভ সমাবেশের প্রস্তুতিকালে সন্ত্রাসীরা গুলি ছুড়ে। সেখানে ঘটনাস্থলে ও একজন দৌড়ে পালানোর সময় পড়ে গিয়ে আঘাত পেয়ে মারা যায় সমর্থিত পাহাড়ি ছাত্রপরিষদের তৎকালীন সভাপতি তপন চাকমা সহ সংগঠনের ৪ নেতাকর্মী নিহত হয় নিহত বাকি তিনজন ছিল সাধারণ মানুষ

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here