জয়া নিয়ে আসছে রহস্যময় ভূতের ছবি

0
19

বিনোদন প্রতিবেদক : ভৌতিক ঘরানার ছবিতে আগেও একবার কাজ করেছেন দুই বাংলার অন্যতম অভিনেত্রী জয়া আহসান। ‘দেবী’ নামের সেই ছবিটি দিয়ে ভালোই জমিয়ে নিয়েছেন এই বাংলার দর্শকদের।
এবার পশ্চিম বাংলার দর্শকদের সামনে সরাসরি ভূতের চরিত্রেই হাজির হচ্ছেন জয়া। সে দেশের অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান সুরিন্দর ফিল্মসের এই ছবিটির নাম ‘ভূতপরী’। কোয়েল মল্লিক প্রেজেন্টস এই ছবিটির নাম ভূমিকায় থাকছেন ঢাকার জয়া আহসান। ভূতের ভয় আর রহস্যে মোড়ানো ছবিটির চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই- প্রশংসিত নির্মাতা সৌকর্য ঘোষাল।
জয়া এখন এই ছবির জন্য অবস্থান করছেন কলকাতা শহরে। সেখান থেকে বাংলা ট্রিবিউনকে জানান ছবিটি সম্পর্কে বিস্তারিত।
তিনি বলেন, ‘‘ভৌতিক ঘরানার ছবি এর আগে ‘দেবী’ করেছি। তবে এখানে (ভারতে) এমন ছবি এবারই প্রথম। এই ছবিটাকে একটি ভূতের আত্মকাহিনি বলা যায়, থ্রিলারও আছে। সহশিল্পী হিসেবে আবারও সঙ্গে পাচ্ছি ঋত্বিক চক্রবর্তীকে। আছেন আরও নামকরা অভিনয়শিল্পীরা। আর পরিচালক সৌকর্য এর আগে ‘রেইনবো জেলি’ নামের ছবিটি বানিয়েছেন। আমার খুব পছন্দের ছবি এটি। ২৬ আগস্ট থেকে বোলপুরে শুটিং শুরু হচ্ছে ‘ভূতপরী’র। আমার আউটডোর শুটিং বেশি। বেশ ইন্টারেস্টিং কস্টিউম পাচ্ছি। সৌকর্যর বৌ পূজা করছেন কস্টিউমগুলো। মোটমিলিয়ে আবারও অসাধারণ একটি টিম পাচ্ছি।’’
ছবিটির গল্প প্রসঙ্গে জয়ার বর্ণনা এমন, ভূতের আত্মকথন এটি। এক নারী ১৯৪৭ সালে মারা যান। চলতি বছরে এসে (২০১৯) তার অতৃপ্ত আত্মার সাথে সাক্ষাৎ হয় এক বাচ্চা ছেলের। যার হাত ধরে সে তার মারা যাওয়ার কারণ অনুসন্ধান করতে থাকে। একটা সময় সেই অতৃপ্ত আত্মা মানে ভূত আবিষ্কার করে- যে ১৯৪৭ সালে তার মৃত্যুটি স্বাভাবিক ছিল না, ওটা ছিল খুন! তাই জয়ার ভাষ্য এমন, ‘গল্পটা শুধু ভূত আর ভয়ের মধ্যেই সীমাবদ্ধ থাকছে না। খুনের সূত্র ধরে এটি মোড় নেয় রহস্যময় ক্রাইম-থ্রিলারের দিকেও।’
এই ‘ভূতপরী’র ভূমিকাতে জয়া আহসান আর ছোট্ট ছেলেটির চরিত্রে দেখা যাবে বিশান্তক মুখার্জিকে। এছাড়াও এতে থাকছেন ঋত্বিক চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী, শান্তিলাল মুখার্জি প্রমুখ।
এদিকে ঢাকাই ছবিতে অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসানের তেমন কোনও নতুন আপডেট না পাওয়া গেলেও স¤প্রতি ‘কণ্ঠ’ দিয়ে ভালোই সাড়া ফেলেছেন পশ্চিমবঙ্গে। মুক্তির অপেক্ষায় আছে ঋত্বিকের সঙ্গে অতনু ঘোষের ছবি ‘বিনিসুতোয়’।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here