১০০ বলের টুর্নামেন্টে নাম লেখালেন সাকিব

0
25

ক্রীড়া ডেস্ক : ক্রিকেট খেলাকে আরো আকর্ষণীয় করে তুলতে ‘দ্য হান্ড্রেড’ বা ১০০ বলের টুর্নামেন্ট আসছে। এ নিয়ে জল্পনা-কল্পনা অনেক দিন ধরেই। ১০০ বলের এই টুর্নামেন্টের আয়োজকরা অবশেষে ঘোষণা করলো ড্রাফটে থাকা বিদেশি খেলোয়াড়দের নাম। তালিকায় নাম লেখান বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। গতকাল সোমবার দ্য হান্ড্রেড বল টুর্নামেন্টের নিবন্ধনের শেষ তারিখ ছিল। সাকিব ছাড়া বিদেশি ক্রিকেটার হিসেবে যারা নাম লিখিয়েছেন তারা হলেন- অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ ও মিচেল স্টার্ক। ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও কিয়েরন পোলার্ড। পাকিস্তানের শহীদ আফ্রিদি, বাবর আজম। দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা ও ফাফ দু প্লেসি। নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, আফগানিস্তানের রশিদ খান ও শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা।
মুল ড্রাফের ব্যাপারে এখনো কিছু জানা যায়নি অবশ্য। তা জানা যাবে ২০শে অক্টোবর। সেদিনই মূল ড্রাফটকে ঘিরে একটি ড্র অনুষ্ঠিত হবে। ড্রয়ে ক্রম অনুসারে দলগুলোকে খেলোয়াড় বাছাইয়ের সুযোগ করে দেয়া হবে। প্রতিটি দল খেলোয়াড় বাছাইয়ের জন্য ১০০ সেকেন্ড করে সময় পাবে। ড্রাফট হতে সময় লাগবে প্রায় আড়াই ঘণ্টার মতো। শুরুর একাদশে সর্বোচ্চ তিনজন বিদেশি খেলোয়াড় রাখা যাবে। ১০০ বলের টুর্নামেন্টে ফ্র্যাঞ্চাইজি হিসেবে থাকবে ইংল্যান্ডের আটটি শহরের নাম। অনুষ্ঠিত হবে আগামী ১৭ই জুলাই থেকে ১৬ই আগস্ট পর্যন্ত।
বর্তমানে সাকিব খেলছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে। রোববার ভোরে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্ষে ব্যাটে-বলে সাকিব ছিলেন দলের সেরা পারফরমার। ১ ছক্কা ও ৩ চারে ২৫ বলে করেছিলেন ৩৮ রান। আর বল হাতে ৪ ওভারে ১ মেডেন দিয়ে ১৪ রানে নিয়েছিলেন ১ উইকেট। আর সোমবার ব্যাট হাতে ২১ বলে ২২ রানের ইনিংসের সঙ্গে বোলিংয়ে ৪ ওভারের স্পেলে মাত্র ২০ রানে এক উইকেট নেন সাকিব।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here