সবার সঙ্গেই তা শেয়ার করবো

0
93

বিনোদন প্রতিবেদক : টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী নাদিয়া আহমেদ। অভিনয়ের বাইরে উপস্থাপনা ও বিচারকের আসনে দেখা গেছে এ অভিনেত্রীকে। বর্তমানে তিনি আরটিভির ক্যাম্পাস ভিত্তিক রিয়েলিটি শো ‘ডাবর ভাটিকা ক্যাম্পাস স্টার’ সিজন-২ এর সিলেকশন রাউন্ডের বিচারকের আসনে বসে দায়িত্ব পালন করছেন। নাদিয়া বলেন, ক্যাম্পাস ভিত্তিক এ রিয়েলিটি শো-তে বিচারকের দায়িত্ব পালন করতে বেশ ভালো লাগছে। ক্যাম্পাসের অনেক বিষয় প্রতিযোগীদের কাছ থেকে জানা যায়। অন্যান্য রিয়েলিটি শো থেকে এটি বেশ ভিন্ন ধরনের বলতে পারি। এদিকে এ অভিনেত্রী এখন ব্যস্ত সময় পার করছেন একাধিক ধারাবাহিক নাটক নিয়েও। তার হাতে আছে সাইদুর রহমান রাসেলের ‘ছায়াহীন মায়াহীন’, আদিবাসী মিজানের ‘নানা ভাই’, ইমরান হাওলাদারের ‘লাগ ভেলকি লাগ’, মিজানুর রহমান আরিয়ানের ‘গল্পগুলো আমাদের’, ডিকে আকাশের ‘ক্যাট হাউজ’, জাবির রাসেলের ‘বিড়ম্বনা’, তুষার খানের ‘বহে সমান্তরাল’, ফজলুর রহমানের ‘উল্টো পথে উল্টো রথে’, অঞ্জন আইচের ‘অর্ধেক সত্য’ ও জুয়েল শরীফের ‘বড় বাড়ি’ শিরোনমের ধারাবাহিকগুলো। প্রতিটি ধারাবাহিকে ভিন্ন ভিন্ন চিরত্রে অভিনয় করছেন এই অভিনেত্রী।
নাদিয়ার ভাষ্য, একেকটি ধারাবাহিকে একেক ধরনের চরিত্রে অভিনয় করছি। আমি চেষ্টা করি নতুন নতুন চরিত্রে দর্শকের সামনে আসতে। আমাদের দর্শকের অভিযোগ এখন নাটকে শিল্পীদের চরিত্রে গভীরতা নেই। কিন্তু যারা আমার নাটক দেখেন তারা নিশ্চয়ই জানেন সা¤প্রতিক সময়ে আমার চরিত্রগুলোতে কতটা গভীরতা থাকে। অভিনেত্রী হিসেবে নিজেকে কত নম্বর দেবেন? এমন প্রশ্নের উত্তরে নাদিয়া বলেন, নম্বরের বিষয়টি দর্শকের কাছে থাকুক। তারাই বলবে আমি অভিনয়ে কত নম্বর পেতে পারি। তবে আমার নিজের কাজের ব্যাপারে বলি, আমি সুস্থ ধারার গল্পে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। শুধু অর্থ আর সংখ্যা বাড়ানোর জন্য কাজ করি না। কাজের মধ্যে দিয়ে দর্শকের হৃদয়ে যেন বেঁচে থাকি সেটাই চাই। একজন শিল্পী তার কাজের মাধ্যমে দর্শকের মধ্যে বেঁচে থাকে। আমাদের অনেক সিনিয়র অভিনেত্রী আছেন তাদের জনপ্রিয়তা এখনো কমেনি। আমি বিশ্বাস করি তারা দর্শকের কাছে সব সময় একই রকম থাকবেন। নাদিয়ার সমসাময়িক অনেককে অভিনয়ে বিরতি টানতে দেখা যায়। কেউ শুধু বিশেষ দিবসগুলোতে অভিনয় করেন। এক্ষেত্রে  নাদিয়া ভিন্ন। কারণ কি? তিনি বলেন, আমি পেশাদার একজন অভিনেত্রী। অনেকেই আছেন মৌসুমী শিল্পী। তারা তাদের সুযোগ-সুবিধা মতো কাজ করেন। আবার ইচ্ছে হলে অভিনয় থেকে দূরে থাকেন। এটা আমাকে দিয়ে সম্ভব না। আমি সব সময় অভিনয় করতে চাই। আমার প্রায় প্রতিদিনই শুটিং থাকে। নির্মাতাদের কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করি। আমার ওপর তারা আস্থা রাখেন বলে। গেল ২১শে জুন অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে অংশ নিয়ে কার্যনির্বাহী সদস্যপদে সর্বোচ্চ ভোট পেয়েছেন নাদিয়া।
অভিনেত্রীর পাশাপাশি নেত্রী হিসেবেও সবার কাছে দারুণ গ্রহযোগ্যতা তৈরি করেছেন তিনি। অভিনয় শিল্পী সংঘের কার্যক্রম নিয়ে জানতে চাইলে এ অভিনেত্রী বলেন, এরইমধ্যে আমাদের সংগঠন থেকে বেশ কিছু পরিকল্পনা নেওয়া হয়েছে। শিল্পীদের স্বার্থে এই সংগঠন। শিল্পীরা যেন সুন্দর ভাবে তাদের কাজ করতে পারে তেমন কিছু পরিকল্পনা খুব শিগগির আমরা বাস্তবায়ন করবো। জনপ্রিয় অভিনেতা এফ এস নাঈম ও নাদিয়া তারকা দম্পতি। তারকা দম্পতিদের নিয়ে বরাবরই ভক্তদের নানা বিষয়ে জানার আগ্রহ থাকে। সংসার নিয়ে এ অভিনেত্রী আজকের আলাপনে বলেন, সবার দোয়ায় আমরা দুজন অনেক সুখী আছি। তবে এখনো আমাদের সংসারে নতুন অতিথির কোনো সংবাদ দিতে পারছি না। ইনশাল্লাহ এমন কিছু হলে সবার সঙ্গেই তা শেয়ার করবো।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here