বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে যারা

ক্রীড়া প্রতিবেদক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে শ্রীলঙ্কা ও বাংলাদেশের গ্রুপে কোন কোন দল পড়েছে তা নির্ধারিত হয়েছে। গতকাল রাতে বাছাইপর্বের ফাইনাল শেষে তা ঘোষণা করা হয়। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস, নামিবিয়া ও স্কটল্যান্ড। আর গ্রুপ ‘এ’তে শ্রীলঙ্কার মুখোমুখি হবে পাপুয়া নিউগিনি, আয়ারল্যান্ড ও ওমান। এবারের বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েছে নেদারল্যান্ডস ও রানার্স আপ হয়েছে পাপুয়া নিউগিনি।
গতকালের ফাইনালে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১২৮ রান করে পাপুয়া নিউগিনি। জবাবে নেদারল্যান্ডস ১৯ ওভারেই ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে। ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন তারকা ব্যাটসম্যান রায়ান টেন ডোয়েশ্চেট।
আগামী বছরের ১৯ অক্টোবর হোবার্টে নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু হবে বাংলাদেশের। এরপর একই মাঠে নেদারল্যান্ডসের বিপক্ষে ২১ অক্টোবর এবং স্কটল্যান্ডের বিপক্ষে ২৩ অক্টোবর হবে গ্রুপের বাকি দুই ম্যাচ। প্রথম ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯টায়। শেষের দুইটি হবে দুপুর ২টায়। দুই গ্রুপ থেকে মোট ২টি করে চারটি দল সুযোগ পাবে সুপার-১২ খেলার।

Share on Facebook