ছাত্ররা বিপথে গেলে জাতি নেতৃত্ব শূন্য হয়ে পড়বে : গোলাম মোহাম্মদ কাদের

নিজস্ব প্রতিবেদক : দলীয় লেজুরবৃত্তির রাজনীতি পরিহার করে জাতীয় ছাত্র সমাজকে ছাত্র রাজনীতির গৌরবাজ্জ্বল দিনে ফিরিয়ে নেয়ার আহŸান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি গতকাল দুপুর ১২টায় বনানী কার্যালয়ে জাতীয় ছাত্র সমাজের নবনির্বাচিত কমিটির সম্বর্ধনা সভায় একথা বলেন। সভায় সভাপতিত্ব করেন ছাত্র সমাজের সাবেক আহŸায়ক জামাল উদ্দিন।
চেয়ারম্যান আরো বলেন, ছাত্রদের প্রথম এবং প্রধান কাজ হলো- লেখাপড়া করা এবং লেখাপড়ার পর জাতীয় প্রয়োজনে সংগঠনকে গড়ে তোলা। আমরা ছাত্রদের লাঠিয়াল হিসেবে গড়ে তুলতে চাই না। জাতীয় পার্টি সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন চায়। দেশের মানুষ যখন পরিবর্তন চাচ্ছে সে পরিবর্তন করার জন্য জাতীয় ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে।
জিএম কাদের বলেন, তোমাদের নেতৃত্ব বিকশিত করতে হবে। সাধারণ ছাত্রদের সুখ-দুঃখ ভাগ করে নিতে হবে। তাদের দাবি দাওয়া নিয়ে কাজ করতে হবে। তিনি বলেন, সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ছাত্রদের জন্য অনেক কাজ করে গেছেন। প্রাথমিক স্কুলের বই বিনামূল্যে বিতরণ, খন্ডকালীন চাকুরির ব্যবস্থা, জেলা পর্যায়ে স্কুল, কলেজ সরকারীকরণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুজিব ও জিয়া হল নির্মাণ, বিকল্প কর্মসংস্থান, খুলনা ও শাহজালাল বিশ্ববিদ্যালয় স্থাপন সহ অনেক কাজ করেছেন। তা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। জিএম কাদের আরো বলেন, ছাত্ররাই সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে পারে। তারা সাধারণত আবেগী হয়। এই আবেগ ভালো কাজে লাগালে তা দেশের জন্য সম্পদ হিসেবে গণ্য হবে। বিপথে গেলে জাতি নেতৃত্ব শূন্য হয়ে পড়বে।
উল্লেখ্য যে, গত ১৩ নভেম্বর জাতীয় ছাত্রসমাজের কাউন্সিলের পর রোববার ইব্রাহীম খান জুয়েলকে সভাপতি ও মোঃ আল মামুনকে সাধারন সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়।
এসময় বক্তব্য রাখেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, এ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাক, জহিরুল আলম রুবেল, সাংগঠনিক সম্পাদক শাহ-ই আজম, ছাত্র বিষয়ক সম্পাদক ইফতেখার আহসান হাসান, যুগ্ম ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরু। উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, ভাইস চেয়ারম্যান আদেলুর রহমান আদেল এমপি, যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয়, যুগ্ম দফতর সম্পাদক এমএ রাজ্জাক খান, বাহাদুর ইসলাম ইমতিয়াজ। নবগঠিত কেন্দ্রীয় ছাত্রসমাজের মধ্যে উপস্থিত ছিলেন- শাহ ইমরান রিপন, জামাল হোসেন, মারুফ ইসলাম প্রিন্স, আরিফুল ইসলাম, আরিফ আলি, ইউসুফ, তানভির আহমেদ সুমন, অর্নব চৌধুরী, ফকির আল মামুন, রুহুল আমিন গাজী, মনোয়ার হোসেন, অয়ন মাহমুদ, সাইদুর রহমান মোড়ল, আতাউল্লাহ আরিফ, জুয়েল রানা, আরিফুল ইসলাম, মো. রাসেল, মো. জুয়েল খান, মোঃ মানিক, মোঃ মুন্না প্রমুখ।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here