পটুয়াখালীর মিঠাগঞ্জে নিম্নমানের সামগ্রীদিয়ে সড়ক নির্মানের অভিযোগ

0
137

মির্জা আহসান হাবিব ঃ পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলায় মিঠাগাঞ্জ ইউপিসি মাজার খেয়াঘাট হয়ে আলীগঞ্জ জিপিএস বাংলা বাজার পর্যন্ত সিএইচ ৩০০০ মি- ৬০৫০মি যাহার (ওউ ঘঙ – ৫৭৮৬৬৩০২৮) যাহার প্যাকেজ নং( ঈঈজওচ/চঅঞটঅ/এঙঠ/টঘজ/২০১৭/ড-২৯) সড়ক টি নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক টি নির্মান করা হয় বলে এলাকা বাসীর দাবী।
জানা যায় পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জে ইউপিসি মাজার খেয়াঘাট হয়ে আলীগঞ্জ জিপিএস জয়বাংলা বাজার এর মোট সাড়ে ৩ কি.মি রাস্তা নিয়ম বহিভুত করেন বলে অভিযোগ পাওয়া যায়। এই রাস্তার কাজটির ঠিকাদার প্রতিষ্ঠান টি বরগুনার মেসার্স পলি কনস্ট্রাকশন, প্রোপাইটার- মোঃ বাবুল মিয়া বাস্তবায়ন করেন।
সরেজমিনে দেখা যায় কাজটি সঠিকভাবে ড্রইং ডিজাইন মোতাবেক বাস্তবায়ন করা হয়ন। দেখা যায় ইট ভাটাঁর নীচে পরে থাকা উচ্ছিষ্ট পচা ও নিম্নমানের ইট, পচা পাথর, বালি ও বিটুমিন দিয়ে কাজটি বাস্তবায়ন করা হয়েছে। মাটির কাজ থাকা সত্বেও রাস্তার দুই পাশে অধিকাংশ জায়গায় পরিমিত মাটি দেয়া হয়নি এবং সিডিউলে সড়কটির দুই পাশে প্রটেকশন ওয়াল থাকলেও তা ঠিকাদার বাস্তবায়ন করেনি। এ ব্যপারে কলাপাড় উপজেলা প্রকৌশলী মোঃ মোহর আলী ও নির্বাহী প্রকৌশলী এলজিইডি পটুয়াখালী মোঃ আবদুস সাত্তার হাওলাদার বলেন আমাদের অফিস কর্তৃপক্ষকে কোন রকম অবহিত না করে, ঠিকাদর তার নিজের ইচ্ছামত নিম্নমানের সামগ্রী দিয়ে কাজটি বাস্তবায়ন করেছেন। আমরা এ বিষয়ে যথাযত ব্যবস্থা নেয়ার জন্য উদ্বোতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Share on Facebook