মেসিদের সঙ্গে লড়াইয়ে আপ্লুত ইরানিরা

0
226

ক্রীড়া ডেস্ক : শক্তিশালী আর্জেন্টিনা ও অপেক্ষাকৃত দুর্বল ইরানের ম্যাচ দেখতে এসে আবেগে আপ্লুত হয়ে পড়েন ইরানি ফুটবলসমর্থকরা। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ৯০ মিনিটের আগ পর্যন্ত বেশ বিস্ময়করভাবে রুখে দেওয়ার সময় ইরানিরা ভেবেই নিয়েছিলেন ম্যাচটি ড্র হতে যাচ্ছে। আর এই জয় তাদের জন্য বিশ্বকাপ জয়ের আনন্দই হবে।
তবে চারবারের বিশ্বসেরা ফুটবলার খেতাব পাওয়া লিওনেল মেসি ইরানিদের হৃদয় ভেঙে দেন খেলার শেষ মুহূর্তে। দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে ডি-বক্সের বাইরে থেকে ইরানিদের জালে দুর্দান্ত শটে বল জড়ান মেসি।
প্রথমার্ধে খেলার সম্পূর্ণ নিয়ন্ত্রন ছিলো আর্জেন্টিনার কাছে, কিন্তু দ্বিতীয়ার্ধে পাল্টা ইরানও আক্রমণ শুরু করে। আক্রমণ দেখে খুশিতে মাতোয়ারা ছিলেন দর্শকরা। খেলার শেষ দিকে ইরানীরা অনেক আত্মবিশ্বাসী ছিলো, তারা মনে মনে ভাবছিলেন ম্যাচ হয়তো ড্রয়ের পথে যাচ্ছে। মেসি গোল করার পর হতাশ হয়ে একে অন্যকে জড়িয়ে ধরেন ও চুমু খান। প্রিয় দল এত ভালো খেলেছে, শেষ দিকে এসে এভাবে হারবে তা দেখে আপ্লুত হয়ে যান ইরানের সমর্থকরা।
নিজ দেশকে সমর্থন জানাতে গালে পতাকা এঁকে, মাথায় পতাকা বেধে ও গায়ে ইরানের জার্সি পড়ে এসেছিলেন তারা। পেনাল্টি বক্সের ভিতরে ইরানের ফরয়োর্ড অশকান ডেজকাহকে ফেলে দেন আর্জেন্টাইন ডিফেন্ডার পাবলো জাবালেতা। পেনাল্টির আবেদন করা হলেও রেফরি তা এড়িয়ে যান। গোল নামক সোনার হরিণটি তাই অধরাই থেকে গেছে ইরানের।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here