পুলিশের ব্যারিকেড ভেঙে বাঙালী ছাত্র পরিষদের বিক্ষোভ

0
144

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে পুলিশের ব্যারিকেড ভেঙে বিক্ষোভ ও সমাবেশ করেছে বাঙালী ছাত্র পরিষদ। জেলা দীঘিনালার বাবুছড়া ৫১ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদর দফতর স্থাপন নিয়ে ষড়যন্ত্র ও নিরাপত্তা বাহিনীর ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার বেলা ১১টায় খাগড়াছড়ি শহরের চেঙ্গী স্কোয়ার থেকে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি আদালত সড়কের দিকে যেতে চাইলে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় দু’পক্ষের মধ্যে হাতাহাতি হয়। একপর্যায়ে বিক্ষুব্ধ বাঙালী ছাত্র পরিষদের নেতাকর্মীরা পুলিশের ব্যারিকেড ভেঙে আদালত সড়ক ঘুরে শাপলা চত্বরে সমাবেশ করে।
পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সাহাজল ইসলাম সজলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা, সাংগঠনিক সম্পাদক আসাদুল্লাহ আসাদ ও পানছড়ি উপজেলা শাখার সভাপতি এরশাদ আলী।
সমাবেশে জেলা শাখার সভাপতি সাহাজল ইসলাম সজল বলেন, ‘এলাকায় চাঁদাবাজি ও নিজেদের আধিপত্য বজায় রাখতে ইউপিডিএফসহ কয়েকটি পাহাড়ী সংগঠন বাবুছড়ায় বিজিবি সদর দফতর স্থাপনের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।’
এ সময় জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা গত রবিবার দীঘিনালায় নিরপত্তা বাহিনীর ওপর হামলা ও গুলিবর্ষণের ঘটনার নিন্দা জানিয়ে জড়িতদের গ্রেফতারের দাবি জানান।
তবে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জানান, পুলিশের পক্ষ থেকে কোনো বাধা দেওয়া হয়নি।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here