ববি ঢাকা উত্তরের মেয়র প্রার্থী

0
575

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন আলোচিত বাংলাদেশি ব্যবসায়ী মুসা বিন শমসেরের বড় ছেলে হাজ্জাজ বিন মুসা ববি (ববি হাজ্জাজ)।
শনিবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এইচ এম এরশাদকে ‘পিতৃতুল্য’ অভিহিত করে প্রার্থিতার ঘোষণা দেন জাতীয় পার্টির চেয়ারম্যানের এই বিশেষ উপদেষ্টা।
তিনি বলেন, “সমগ্র ঢাকাবাসীর কাছে আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে নির্দলীয় মেয়র প্রার্থী হিসেবে আমি নিজের প্রার্থিতা ঘোষণা করছি।”
বিএনপিহীন সংসদে বিরোধী দল জাতীয় পার্টি এরইমধ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে এরইমধ্যে দলের দুই নেতাকে মেয়র পদে সমর্থনের ঘোষণা দিয়েছে।
প্রেসিডিয়াম সদস্য সাইফুদ্দিন আহমেদ মিলনকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে এবং ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক বাহাউদ্দিন আহমেদ বাবুলকে উত্তরে মেয়র পদে সমর্থনের কথা জানিয়েছে।
এ বিষয়ে এক প্রশ্নের জবাবে ববি হাজ্জাজ বলেন, “দলের বাইরে আমি যেতে পারি না। পল্লীবন্ধু এরশাদ আমার পিতৃতুল্য।
“আমার বিষয়টি নিয়ে (প্রার্থিতা)পার্টির ভেতরে কোনো কোন্দল আমি সহ্য করবো না। আমি ইনডিভিজুয়াল ক্যান্ডিডেট। দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলবো- ব্যক্তিগতভাবে যদি আমাকে পছন্দ হয় তাহলে আমাকে সমর্থন-সহযোগতিা করবেন।”
দশম সংসদ নির্বাচনের আগে জাতীয় পার্টির নির্বাচনে যাওয়া না যাওয়া নিয়ে নানা আলোচনার মধ্যে ‘অসুস্থ’ এরশাদকে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনী।
এরপর এরশাদ দলীয় নেতাকর্মী ও সাংবাদিকদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়লে নিজেকে জাতীয় পার্টির মুখপাত্র দাবি করে আলোচনায় আসেন ববি হাজ্জাজ। এর কয়েক দিনের মাথায় যুক্তরাজ্যে চলে যান তিনি।
বিদেশি সংবাদ মাধ্যমে ‘বাংলাদেশের প্রিন্স’ হিসেবে পরিচিতি পাওয়া মুসা বিন শমসের আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বেয়াই। মুসার বড় ছেলে ববি হাজ্জাজ বিদেশে লেখাপড়ার পর ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়িয়েছেন কিছুদিন।
২০১৩ সালে জাতীয় পার্টির রিসার্চ অ্যান্ড স্ট্র্যাটেজি অ্যানালাইসিস উইংয়ে সম্পৃক্ত হওয়ার মাধ্যমে রাজনীতিতে আসেন তিনি।
সকালে রাজধানীর বনানীতে ড্যাটকো কার্যালয়ে সংবাদ সম্মেলন ডাকেন ববি হাজ্জাজ।
তার মেয়র প্রার্থী হওয়ায় জাতীয় পার্টির চেয়ারম্যানের সায় আছে কি না জানতে চাইলে তিনি বলেন, “উনার আশীর্বাদ সব সময় ছিল, আছে, ভবিষ্যতেও থাকবে ইনশাল্লাহ।
“এটা নির্দলীয় নির্বাচন। ব্যক্তিগতভাবে আমি প্রার্থিতা ঘোষণা করেছি। অচিরেই তার (এরশাদ) আশীর্বাদ নেব। তার আশীর্বাদ ছাড়া আমি কোনো কাজ করি না।”

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here