আর্জেন্টিনা, ব্রাজিল ম্যাচের সময়সূচি

0
1268

ক্রীড়া ডেস্ক :  শুরু হয়েছে বিশ্বফুটবলের আরেকটি জমজমাট আসর কোপা আমেরিকা। দক্ষিণ আমেরিকান ফুটবলের মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মাঠে নামবে আর্জেন্টিনা, ব্রাজিলের মতো ফেভারিট দলগুলো। বাংলাদেশি ফুটবল পাগলরা কড়া দৃষ্টি রেখেছেন এবারের আসরে। বিশেষ করে লিওনেল মেসির আর্জেন্টিনা আর নেইমারের ব্রাজিলের সমর্থকরা দিন গুনছেন প্রিয় দলের ম্যাচ উপভোগ করার জন্য।
আর্জেন্টিনা আর ব্রাজিলের মতো দেশ কোপা আমেরিকার ৪৪তম আসরে অংশ নিচ্ছে বলেই গভীর রাতে টেলিভিশনের পর্দায় চোখ রাখছেন বাংলাদেশের ফুটবল প্রেমীরা।
গ্রুপ পর্বে দেখা হচ্ছে না আর্জেন্টিনা-ব্রাজিলের। গ্রুপ ‘বি’ তে রয়েছে মেসি বাহিনী। আর গ্রুপ ‘সি’ তে রয়েছে নেইমার বাহিনী। প্রথম রাউন্ডের খেলা শেষ হবে ২২ জুন। আর্জেন্টিনাকে গ্রুপ পর্বে লড়তে হবে উরুগুয়ে, প্যারাগুয়ে আর জ্যামাইকার বিপক্ষে। অন্যদিকে ব্রাজিলকে লড়তে হবে কলম্বিয়া, পেরু আর ভেনেজুয়েলার বিপক্ষে।
বাংলাদেশ সময় অনুযায়ী আর্জেন্টিনা ১৪ জুন রাত সাড়ে তিনটায় (১৩ জুন দিবাগত রাত) প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে। নিজেদের দ্বিতীয় ম্যাচে ১৭ জুন ভোর সাড়ে পাঁচটায় মেসি, হিগুয়েন, ডি মারিয়া আর তেভেজরা লড়বেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন উরুগুয়ের বিপক্ষে। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে জেরার্ড টাটা মার্টিনোর শিষ্যরা খেলবেন ২১ জুন। তৃতীয় ও শেষ ম্যাচে মেসি বাহিনী ২০ জুন দিবাগত রাত সাড়ে তিনটায় মাঠে নামবে।
অপরদিকে গ্রুপ ‘সি’ তে থাকা নেইমারের ব্রাজিল তাদের প্রথম ম্যাচ খেলবে ১৫ জুন রাত সাড়ে তিনটায় (১৪ জুন দিবাগত রাত)। পেরুর বিপক্ষে প্রথম ম্যাচ খেলার পর কলম্বিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে ১৮ জুন ভোর সাড়ে পাঁচটায় মাঠে নামবেন কার্লোস দুঙ্গার শিষ্যরা। বিশ্বকাপের পর টানা দশ ম্যাচ জয়ী সেলেকাওরা ভেনেজুয়েলার বিপক্ষে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচটি খেলবে ২২ জুন (২১ জুন দিবাগত রাত) রাত সাড়ে তিনটায়।
৪৪তম আসরের কোয়ার্টার ফাইনাল শুরু হবে ২৫ জুন। ৩০ জুন আর ০১ জুলাই দুটি সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। ০৫ জুলাই (০৪ জুলাই দিবাগত রাত) ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে হাইভোল্টেজ আসরটি।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here