‘বাংলাওয়াশ’ কি? প্রশ্ন ভারতীয় দলের ম্যানেজারের

0
207

ক্রীড়া  প্রতিবেদক :এক ম্যাচ আগেই সিরিজ হেরে বসা ভারতীয় দলের পরিবেশটা বেশ ভারী হয়ে আছে। শশ্মান নীরবতা বিরাজ করছে। সোমবার হোটেলের লবীতে চোখে পড়লো না কোনো ভারতীয় ক্রিকেটারকে। দিনটা বিশ্রামেই কাটাচ্ছে ধোনির দল।
তবে দ্বিতীয় ম্যাচে একাদশ থেকে বাদ পড়া ব্যাটসম্যান আজিঙ্কা রাহানে অনুশীলনে মিরপুর স্টেডিয়ামে গিয়েছিলেন। ভারতীয় দলের লিঁয়াজো হাসানুজ্জামান জানান, “আজ (মঙ্গলবার) অনুশীলন ছিল না। শুধু রাহানে মিরপুরে গিয়েছিল। ব্যাটিং করেছে।” তবে জানা গেছে, অফ স্পিনার রবিচন্দন অশ্বিনও হোটেল ছেড়ে বের হয়েছিলেন দুপুরের পর।
হোটেল সোনারগাঁয়ের লবিতে জনা দশেক ভারতীয় সাংবাদিক বসে আছেন। তাদের আড্ডার কেন্দ্রবিন্দুতে ভারতীয় দলের মিডিয়া ম্যানেজার বিশ্বরুপ দে। সেখানে অনেক কথাই আলোচনায় উঠে আসছে। যেমনটা এক সাংবাদিক বলছিলেন, তৃতীয় ম্যাচটাও কি হেরে যাব? তখন উপস্থিত সবাই বলে উঠেন, ম্যাচ হবে না। বৃষ্টি হবে। ওই সাংবাদিকই আবার ভারতীয় দলের ম্যানেজারকে  প্রশ্ন করেন, রোববার রাতে সিরিজ হারের পর হোটেলে ফিরে ভারতীয় কোনো ক্রিকেটার কেঁদেছিল কিনা। তখনই সেই আড্ডায় হাসির রোল ছড়িয়ে পড়ে।
এছাড়া ম্যানেজার বিশ্বরুপ দে’ কে দেখা গেল সাংবাদিকদের কাছে জানতে চাইছেন, বাংলাওয়াশ কি? কলকাতা থেকে আসা বাংলাভাষী সাংবাদিকরা সবিস্তারে বিশ্বরুপকে বোঝালেন বাংলাওয়াশের মর্মার্থ।
টানা দুই ম্যাচ হেরে সিরিজ খুঁইয়েছে ভারত। সামনে আছে একটি ম্যাচ। সিরিজের ফয়সালা হয়ে যাওয়ায় এই ম্যাচ এখন শুধুই আনুষ্ঠানিকতা বটে। তারপরও ভারতের জন্য এটি সান্তনার জয় পাওয়ার সুযোগ। কিন্তু সেটির সম্ভাবনা কমই দেখা যাচ্ছে। বরং বাংলাওয়াশের স্পষ্ট চোখরাঙানিই দেখতে পাচ্ছে ভারতীয় দল। এই সিরিজে ভারতের জন্য তো শুধু বাকি আছে ওই একটি লজ্জাই।

Share on Facebook

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here